এশিয়া কাপ কোথায় হবে জানালেন সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি বিসিসিআই
Vinkmag ad

কোথায় হবে এবারের এশিয়া কাপ? পাকিস্তানে না ভারতে। এ নিয়ে হয়েছে অনেক কথা। এসেছে যুক্তি-পাল্টা যুক্তি, বিশেষ করে পাকিস্তান ও ভারতের তরফ থেকে। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি পরিষ্কার করে দিলেন, দুবাইতেই পরবর্তী এশিয়া কাপের আসর বসতে চলেছে। ভারত এবং পাকিস্তান দুই দলই সেখানে অংশ নিবে।

এশিয়া কাপে অংশ নেবে ভারত ও পাকিস্তান দুটি দেশই ৷ শুক্রবার এই খবর জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

মাঠে গড়াবে এশিয়া কাপ ক্রিকেটের ১৫ তম আসর। আসর আয়োজনকে সামনে রেখে মুখোমুখি অবস্থানে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। পাকিস্তান এই আসর আয়োজনের কথা থাকলেও ভারতের অনড় অবস্থানের কারণে পিছু হটতে বাধ্য হচ্ছে পাকিস্তান।

এবারের এশিয়া কাপের আয়োজক দেশ ছিল পাকিস্তান ৷ কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অনড় ছিল কোনওভাবেই পাকিস্তানে খেলবে না তারা ৷ বিসিসিআই-এর তরফে বলে দেওয়া হয়, নিরাপত্তার কারণবশত ভারতীয় দল পাকিস্তানে যেতে পারবে না। আর সেই কারণেই জাঁকজমকপূর্ণ এই ইভেন্টের স্থান বদলে দুবাই করে দেওয়া হয়েছে।

আগামী ৩ মার্চ দুবাইতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) মিটিং। সেদিনই নিশ্চিত করা হবে আসন্ন এশিয়া কাপের ভেন্যু কোথায়। এসিসির মিটিংয়ে যাওয়ার আগে কোলকাতার ইডেন গার্ডেন্সে এশিয়া কাপের ভেন্যু প্রসংঙ্গে গণমাধ্যমের উদ্দেশ্যে সৌরভ গাঙ্গুলি বলেন,

‘দুবাইতে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। ভারত এবং পাকিস্তান দুই দলই সেখানে অংশ নেবে।’

২০১২-১৩-র পর কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত, পাকিস্তান ৷ এশিয়া কাপ আর আইসিসি-র ইভেন্ট ছাড়া আর কোনও ইভেন্টে মুখোমুখি হয়নি এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ৷

রাকিবুল হাসান

Read Previous

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন পাকিস্তানের অধিনায়ক

Read Next

ব্যর্থতার বৃত্তে কোহলি, স্বার্থপরতা দেখিয়ে সমর্থকদের রোষানলে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
49
Share