ডোমিঙ্গোর বার্তা সাহায্য করেছে সাইফউদ্দিনকে

মোহাম্মদ সাইফউদ্দিন

গতবছর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পর থেকেই মাঠের বাইরে মোহাম্মদ সাইফউদ্দিন। পিঠের পুরোনো চোট বেশ ভোগাচ্ছিল এই পেস বোলিং অলরাউন্ডারকে। ইংল্যান্ডে সার্জারি করার প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে ছিল, তবে শেষ মুহূর্তে ফিজিও-ট্রেইনারের পরামর্শ মেনে পুরোপুরি বিশ্রামে থেকে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়েছেন সাইফউদ্দিন। ফিরেও এসেছেন দারুণভাবে, আছেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলে। পেস বোলিং অলরাউন্ডার খরা কাটানোর জন্য তরুণ এই ক্রিকেটার যে বেশ উপযুক্ত তার প্রমাণ দিয়ে আসছেন বয়সভিত্তিক থেকেই।

জাতীয় দলে অভিষেকের পরও জানান দিয়েছেন ভবিষ্যত তারকা হওয়ার সব উপকরণই তার মধ্যে আছে। মাঝে অবশ্য বাজে পারফরম্যান্সের কারণে ৮ মাসের মত দলের বাইরে ছিলেন। উঠেছিল তার নিবেদন নিয়েও প্রশ্ন, যদিও সে বিতর্ক একটা সময় মোড় নিয়েছিল ভিন্ন দিকে। সব প্রতিকূলতা মাড়িয়ে জাতীয় দলে থিতু হওয়া সাইফ সবশেষ চোটের কারণে দলের বাইরে গেলেও মাত্র এক সিরিজ কাজ করেই কোচ রাসেল ডোমিঙ্গোর নজর ভালোভাবেই কেড়ে নেন।

বিভিন্ন প্রসঙ্গে সাইফকে টেনে এনেছেন বারবার, এমনকি বুঝিয়েছেন টেস্টেও তার পরিকল্পনায় সাইফউদ্দিন আছেন বেশ ভালোভাবে। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তা স্পষ্ট করেও জানান দক্ষিণ আফ্রিকান এই কোচ। পুনর্বাসন প্রক্রিয়া চলাকালীন দলের অনুশীলন দেখতে আসা সাইফকে কাছে ডেকে লম্বা সময় কথা বলতে দেখা যেত রাসেল ডোমিঙ্গোকে।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন সাইফউদ্দিন। সিলেটে আজ (২৮ ফেব্রুয়ারি) প্রথম দিনের অনুশীলন শেষে তরুণ এই ক্রিকেটার জানান মাঠের বাইরে থাকলেও কোচের এমন ইতিবাচক বার্তা তাকে দলে ফিরতে বেশ অনুপ্রেরণা দিয়েছে, ‘আপনাদের মাধ্যমে আমি যেসব নিউজগুলো পেয়েছি অনলাইনে বা টিভিতে, এসব ( সাইফকে নিয়ে ডোমিঙ্গোর মন্তব্য) দেখার পর বা শোনার পর আমার ইচ্ছে শক্তি বেড়েছে তাড়াতাড়ি মাঠে ব্যাক করার। খুব সাহায্য করেছে উনার বার্তাগুলো আমাকে।’

ত্রিদেশীয় সিরিজের দুজনের প্রথম সাক্ষাৎ, ডোমিঙ্গোর সাইফ দর্শন তখনই। ঐ সিরিজের দেখাতেই কাজের সম্পর্কটা অনেকটা সহজ হয়েছে বলে মনে করেন সাইফউদ্দিন, ‘দেশের মাটিতে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজে কোচের সাথে কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। তখনই সে আমার বোলিং, ব্যাটিং স্কিল দেখেছে তাই খুব বেশি সমস্যা হচ্ছেনা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কোহলির এশিয়া একাদশের হয়ে খেলা-না খেলা নিয়ে ধোঁয়াশা

Read Next

অধিনায়ক হতে আপত্তি নেই মুশফিকের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share