শেহজাদকে সুখবর দিল আফগান ক্রিকেট বোর্ড

নীতিমালা ভঙ্গের দায়ে উইকেটরক্ষক মোহাম্মদ শেহজাদকে গত বছরের আগস্টে ১ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নিষিদ্ধের সাত মাস সময় অতিবাহিত করার পর আজ মোহাম্মদ শেহজাদের উপর থাকা নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নিয়ম রক্ষা কমিটি

আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ ২০২০ সালের ২৬ ফেব্রুয়ারি অর্থাৎ আজ থেকে সমস্ত ধরণের ক্রিকেট খেলতে পারবেন। তবে তার কেন্দ্রীয় চুক্তির নিষেধাজ্ঞা ২০২০ সালের আগস্ট মাস অবধি থাকবে। নিষেধাজ্ঞার ১ বছর পূর্ণ হলে তাঁর পারফর্ম্যান্স বিবেচনায় আফগান বোর্ড ঠিক করবে শেহজাদকে আবার কেন্দ্রীয় চুক্তিতে রাখা হবে কি হবে না।

মোহাম্মদ শেহজাদ সম্প্রতি আপিল করেছিলেন আফগান বোর্ডের চেয়ারম্যান ফারহান ইউসুফজাইয়ের কাছে। তিনি ভুল পুনরায় না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন বোর্ডের কাছে। যা গৃহীত হয়, নিষেধাজ্ঞার সময় শেষ হওয়ার আগেই মোহাম্মদ শেহজাদ মোহাম্মদিকে মুক্ত করে দেয় এসিবি।

উল্লেখ্য, ‘চোট’-এর কথা বলে শেহজাদকে ২০১৯ বিশ্বকাপের মাঝপথে দল থেকে বাদ দেওয়া হলেও পরে শেহজাদ জানিয়েছিলেন, চোট-ফোট কিছু নয়, ইচ্ছে করে বাদ দেওয়া হয়েছে তাঁকে। এরপর শেহজাদের বিরুদ্ধে অভিযোগ, বোর্ডকে না জানিয়ে তিনি একাধিকবার দেশ ছেড়েছেন, বিদেশ ভ্রমণ করেছেন। নীতিমালা ভঙ্গের দায়ে তখন শেহজাদকে নিষিদ্ধ ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। শেহজাদের কেন্দ্রীয় চুক্তিও স্থগিত ঘোষণা করা হয়।

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ২৭২৭ রান করা মোহাম্মদ শেহজাদ সবশেষ ওয়ানডে খেলেন ২০১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর টি-টেন লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ- বিপিএল আসরে খেলেছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে নিজেকে ভাগ্যবান মনে করছেন হাসান মুরাদ

Read Next

অলরাউন্ডার মিরাজের বাসায় চুরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share