মুর্শিদাকে সেরা খেলোয়াড় বলে রায় দিলেন নিগার

নিগার সুলতানা জ্যোতি

© ICC via Getty Images

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের নারীদের পারফরম্যান্স এমনিতেই নাজুক। সবশেষ দুই আসরে নেই একটিও জয়। ২০১৪ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডকে হারানোর স্মৃতি নিয়েই এবারের বিশ্বকাপ শুরু করলো জাহানারা-সালমারা। প্রথম ম্যাচে ভারতের কাছে ১৮ রানের হার, তবে পারফরম্যান্সে ছিল উন্নতির ছাপ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উইকেটরক্ষক ব্যাটসম্যান নিগার সুলতানা প্রশংসা করেছেন সতীর্থ মুর্শিদা খাতুনের।

ফাইনালসহ এশিয়া কাপে দুইবার হারানো ভারতের বিপখে ম্যাচ দিয়েই বিশ্বকাপ শুরু করেছে সালমা খাতুনের দল। তবে জয়ের আশা জাগিয়েও এ দফায় হারতে হয়েছে ১৮ রানে। এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বে বাংলাদেশ বাকী তিন ম্যাচে খেলবে র‍্যাংকিংয়ে উপরের দিকে থাকা শক্তিশালী অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে বাংলাদেশ কোন ফরম্যাটেই খেলেনি। শক্তিশালী এই দুই দলের বিপক্ষে মাঠে নামার আগে গতকাল (২৪ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে নিগার সুলতানা বলেন, ‘র‍্যাংকিংয়ে আমরা সেরা ৮ দলের মধ্যে নেই জন্য উপরের দিকে থাকা দলগুলোর সাথে খেলার সুযোগ পাইনি। তবে দেশে আমরা অনেক ম্যাচ খেলেছি, অনেকগুলো ত্রিদেশীয় সিরিজও খেলা হয়েছে এমনকি কিছু টি-টোয়েন্টি সিরিজও ছিল।’

ভারতের দেওয়া ১৪২ রানের জবাবে শুরুতেই ওপেনার শামীমা সুলতানা বিদায় নিলেও আরেক ওপেনার মুর্শিদা খাতুন ছিলেন ছন্দেই। ২৬ বলে ৩০ রানের ইনিংসে জয়ের সম্ভাবনা জাগানোর প্রথম কাজটা তারই করা। তবে নিগার সুলতানার সর্বোচ্চ ৩৫ রানের পরও অন্যদের ব্যর্থতায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় টাইগ্রেসদের।

মুর্শিদা খাতুন
© ICC via Getty Images

ম্যাচ শেষে নিগার প্রশংসা করেছেন ওপেনার মুর্শিদা খাতুনের, ‘ হ্যা, মুর্শিদা খুবই তরুণী ক্রিকেটার এবং তার ভালো সম্ভাবনা আছে ম্যাচে ভালো করার। সাম্প্রতিক সময়ে সে ভালো ফর্মে আছে। আর আমি মনে করি সে আমাদের দলের সেরা খেলোয়াড় হতে যাচ্ছে।’

‘এটা ওর প্রথম বিশ্বকাপ। তবে সে দলে আমাদের সঙ্গে থেকে খেলছে গত দেড় বছর ধরে। সে খুবই ভালো খেলছে।’

নাজমুল হাসান তারেক

Read Previous

৪র্থ দিনের ১ম সেশনেও বাংলাদেশের দাপট

Read Next

২য় বারের মতো ইনিংস ব্যবধানে টেস্ট জিতল বাংলাদেশ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share