ভারতের সঙ্গে পেরে উঠলো না সালমারা

নিগার সুলতানা বাংলাদেশ ভারত নারীদের বিশ্বকাপ

© ICC via Getty Images

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ নারী দল। ভারতের বিপক্ষে ১৮ রানে হেরে সালমা খাতুনদের বিশ্বকাপ মিশন শুরু হয়েছে। অজি নারীদের আগের ম্যাচে হারানো ভারতীয় নারীরা পেলো টানা দ্বিতীয় জয়। 

পার্থের ওয়াকা গ্রাউন্ডে টসে জিতে আগে ভারতীয় নারীদের ব্যাট করতে পাঠান বাংলাদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুন। শুরু থেকেই মারমুখী ভঙ্গিতে ব্যাট চালাতে থাকেন শেফালি বার্মা। ২য় ওভারের ৫ম বলে তানিয়া ভাটিয়ে ফেরেন সালমা খাতুনের বলে স্টাম্পড হয়ে। তিনে নামা জেমিমা রড্রিগুয়েজের সঙ্গে ৩৭ রানের জুটি গড়েন শেফালি। ১৭ বলে ২ চার ও ৪ ছক্কায় ৩৯ রান করা শেফালিকে থামান পান্না ঘোষ।

এরপর রান তোলার গতি কমে যায় ভারতীয় নারীদের। ১১ বলে ৮ রান করা হারমানপ্রীত করকে আউট করেন পান্না, ৩৭ বলে ৩৪ রান করে রান আউট হন জেমিমা। শেষদিকে ভেদা কৃষ্ণমূর্তির ১১ বলে অপরাজিত ২০ রানে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ করতে পারে ভারতীয় নারীরা।

বাঘিনীদের পক্ষে পান্না ঘোষ ও সালমা খাতুন ২ টি করে উইকেট নেন।

ব্যাট করতে নেমে শুরুতেই শামীমা সুলতানার উইকেট হারায় বাংলাদেশ। তিনে নামা সানজিদা ইসলামের সঙ্গে ৩৯ রানের জুটি গড়েন মুর্শিদা খাতুন। ২৬ বলে ৪ চারে ৩০ রান করে মুর্শিদা আউট হন।

এরপর দ্রুততম সময়ে সানজিদা ইসলাম ও ফারজানা হক পিংকি সাজঘরে ফিরলে বিপাকে পড়ে বাংলাদেশ নারী দল। জুটি বেঁধে ফাহিমা খাতুনের সঙ্গে ২৮ রান ও জাহানারা আলমের সঙ্গে ১২ রান যোগ করে সাজঘরে ফেরেন নিগার সুলতানা জ্যোতি। ২৬ বলে ৫ চারে ৩৫ রান করেন নিগার। মূলত বাংলাদেশ দলের আশা শেষ হয় তখনই। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রান করে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারতীয় নারী দল ১৪২/৬ (২০), তানিয়া ২, শেফালি ৩৯, জেমিমা ৩৪, হারমানপ্রীত ৮, দিপ্তী ১১, রিচা ১৪, কৃষ্ণমূর্তি ২০*, শিখা ৭*; সালমা ৪-০-২৫-২, পান্না ৪-০-২৫-২।

বাংলাদেশ নারী দল ১২৪/৮ (২০), শামীমা ৩, মুর্শিদা ৩০, সানজিদা ১০, নিগার ৩৫, ফারজানা ০, ফাহিমা ১৭, জাহানারা ১০, রুমানা ১৩, সালমা ২*, নাহিদা ২*; শিখা ৪-০-১৪-২, রাজেশ্বরী ৪-০-২৫-১, অরুন্ধতী ৪-০-৩৩-২, পুনম ৪-০-১৮-৩।

ফলাফলঃ ভারতীয় নারী দল ১৮ রানে জয়ী।

ম্যাচসেরাঃ শেফালি বার্মা (ভারতীয় নারী দল)।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘৩০০’ করতে চেয়েছিলেন মুশফিক

Read Next

যতো ছোটই হোক, মুমিনুলকেই যোগ্য মানছেন মুশফিক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share