‘সাকিব’ থাকায় শের-ই-বাংলায় নিষিদ্ধ যে বিজ্ঞাপন

shakib1

আইসিসির নিষেধাজ্ঞায় এক বছরের জন্য ক্রিকেটের বাইরে আছেন সাকিব আপাতত ক্রিকেটের বাহিরে থাকা সাকিব আল হাসান আসছেন না মিরপুর হোম অফ ক্রিকেটেও। কিন্তু তার ছবিসহ বিজ্ঞাপন চলমান জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ছিলো, মাঠের ভিতরের বিভিন্ন ছাতাতে। কিন্তু আজ ঘটেছে এ নিয়ে বিপত্তি, যেই বিজ্ঞাপনেই সাকিব আছেন সেটাই সরিয়ে দেওয়া হয়েছে মাঠ থেকে।

e380c62460044a093faa9b723cb7f248 5e53bb5b6390e
ছবিঃ প্রথম আলো

আপাতত পেশাদার ক্রিকেটের বাইরে এক সময়ের তিন ফরম্যাটের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।গত বছরের অক্টোবরে নিষেধাজ্ঞা পেয়েছেন সাকিব।নিষিদ্ধের সময়েই গত ডিসেম্বরে সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) শুভেচ্ছা দূত করে সাকিব আল হাসানকে। সাকিব তাদের হয়ে বিভিন্ন বিজ্ঞাপনের শুটিংও করেছেন। তাদের ফেসবুক পেইজেও রয়েছে সাকিবের সব বিজ্ঞাপনের ছবি।

মিরপুরে চলছে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট ম্যাচ। এই সিরিজে স্পন্সর এসএমসি। তাই পুরো মাঠেই সাকিবের ছবিযুক্ত ছাতা লাগিয়েছিল প্রতিষ্ঠানটি। টেস্ট শুরুর আজ তৃতীয় দিন বিকাল পর্যন্ত মিরপুর হোম অফ ক্রিকেটে ছিলো এসব ছাতা, কিন্তু আজই এসেছে সরানোর সিদ্ধান্ত। এর মধ্যেই আজ বিকালে শের-ই-বাংলা স্টেডিয়ামের ভিতরে থাকা সাকিব আল হাসানের ছবিসংবলিত সব ছাতা খুলে নেওয়া হয়েছে। বাকি সব স্পনসরের বিজ্ঞাপন কিংবা ওই নির্দিষ্ট প্রতিষ্ঠানের ছাতা থাকলেও সাকিবের ছবি যেটাতেই রয়েছে সেটাই খুলে ফেলা হয়।

সাকিবের ছবি থাকার কারণে খুলে ফেলা হয়েছে এসব ছাতা। কারণ হিসাবে জানা গেছে, সাকিব যেহেতু আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ। তাই আন্তর্জাতিক ম্যাচ চলার সময় ভেন্যুতে সাকিবের ছবি কিংবা যেকোনো প্রচারণা নিষিদ্ধ।

এ ব্যাপারে বিস্তারিত আর কোনো তথ্য না মিললেও বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বললেন, ‘সাকিবের ওপর যেহেতু একটা নিষেধাজ্ঞা আছে। আর এটি আইসিসি অনুমোদিত এফটিপির একটা টেস্ট, স্বাভাবিকভাবেই বিষয়টা স্পর্শকাতর। যেকোনো ঝক্কি–ঝামেলা এড়াতেই আমরা এটি সরিয়ে ফেলেছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

যতো ছোটই হোক, মুমিনুলকেই যোগ্য মানছেন মুশফিক

Read Next

হাসান-রনির বোলিং তোপ, শিরোপা জিততে ইস্ট জোনের চাই ৩৫৪

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
22
Share