শ্রীলঙ্কার কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ফোর্ড

featured photo1 1 81
Vinkmag ad

sl 1

শ্রীলঙ্কার কোচের দায়িত্ব ছেড়ে দিলেন গ্রাহাম ফোর্ড। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তির মেয়াদ থাকলেও ১৫ মাস পর কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন  তিনি। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে ফোর্ডের মতবিনিময়ের পরই এই সিদ্ধান্তটি পারস্পরিকভাবে এসেছে। 

শ্রীলঙ্কা ক্রিকেট দলের নতুন ম্যানেজার আশাঙ্কা গুরুসিনহার সাথে ফোর্ডের মতের অমিল দেখা যেত। মূলত সেখান থেকেই কোচের পদ থেকে সরে দাঁড়ান ফোর্ড। সদ্য সমাপ্ত চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলের উপর নিয়ন্ত্রণ কম ছিল বলে মনে হয় তার। কলম্বোতে বোর্ডের সাথে ফোর্ডের সাক্ষাৎ হয়েছিল এবং শ্রীলঙ্কা ছাড়ার আগে দলের সম্ভাব্যতার ব্যাপারে আশাবাদী স্বরে তিনি বলেছিলেন, ‘দল যে চরিত্রটি দেখাতে চলেছে তা সত্যিই উত্তেজনাপূর্ণ। উপরের সারির প্রতিযোগিতামূলক দল বানাতে হলে আমাদের তরুণ খেলোয়াড়দের কিছুটা অভিজ্ঞতা অর্জন করতে হবে এবং লড়াই চালিয়ে যেতে হবে।’

এর আগেও ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত দুই বছর শ্রীলঙ্কা দলের কোচের পদে ছিলেন ফোর্ড। গত বছর ফেব্রুয়ারিতে দ্বিতীয় বারের মতো লঙ্কান কোচ হন তিনি। তার অধীনে অস্ট্রেলিয়াকে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছিল শ্রীলঙ্কা। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো পারফর্ম করতে ব্যর্থ হয়েছে তারা। এছাড়াও দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের টেস্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে কোনও ম্যাচ জেতেনি লঙ্কানরা।

আগামী ৩০ জুন থেকে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নিজেদের মাঠে নামবে শ্রীলঙ্কা। গ্রাহাম ফোর্ড দ্বিতীয় মেয়াদে দায়িত্ব ছেড়ে দেওয়ায় কোচ হিসেবে এই সিরিজে দলের দায়িত্ব পালন করবেন লঙ্কানদের ফিল্ডিং কোচ নিক পোথাস।

৯৭ ডেস্ক

Read Previous

বৃষ্টির বাঁধায় পরিত্যক্ত ভারত-উইন্ডিজ প্রথম ওয়ানডে

Read Next

পাকিস্তানে বিশ্ব একাদশ যাওয়ার ব্যাপারে আইসিসির সমর্থন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share