বৃষ্টির বাঁধায় পরিত্যক্ত ভারত-উইন্ডিজ প্রথম ওয়ানডে

featured photo1 1 80
Vinkmag ad
264819
ভারত বা ওয়েস্ট ইন্ডিজ কেউই জেতেনি, জিতেছে বৃষ্টি!

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ বনাম সফরকারী ভারতের প্রথম ওয়ানডেতে বৃষ্টি বাঁধা দিয়েছে বেশ ক’বার। শেষ পর্যন্ত সেই বৃষ্টির বাগড়াই ম্যাচ পরিত্যক্ত করতে বাধ্য করে দুই আম্পায়ারকে। 

পোর্ট অব স্পেইনে টস জিতে প্রথমেই বোলিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক জেসন হোল্ডার। আর ব্যাটিংয়ে নেমে ভারতীয় দুই উদ্বোধনী ব্যাটসম্যান মিলে শুরু করেন রানযজ্ঞ। উদ্বোধনী জুটিতেই রোহিত শর্মার বদলে ওপেনিংয়ে উন্নত হওয়া অজিঙ্কা রাহানে আর শেখর ধাওয়ান মিলে যোগ করেন ১৩২ রান।

৭৮ বলে ৮ চারে অজিঙ্কা রাহানে ফেরেন ৬২ রানে। ভিরাট কোহলিকে নিয়ে এগোতে থাকা শেখর ধাওয়ান অবশ্য তুলে নিতে পারেননি ১১তম ওয়ানডে শতক। ৮৭ রান করে দেবেন্দ্র বিশুর বলে ফিরে যাওয়ার আগে চার হাঁকান ৮টি আর ছক্কা দুটি। ধাওয়ানের ফিরে যাওয়ার একটু পরে ফেরেন যুবরাজ সিংও।

264800
১৩ রানের জন্য শতক বঞ্চিত হওয়া শেখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ৮৭ রান।

সাবেক কাপ্তান আর উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি আর বর্তমান কাপ্তান ভিরাট কোহলি অবশ্য খুব বেশীক্ষণ উইকেটে থাকতে পারেননি আর। না, আউট হয়ে ফিরে যাননি বরং বৃষ্টি এসে ভারতকে আর ব্যাটিংয়েই নামতে দেয়নি। স্বাগতিকদের পক্ষে কাপ্তান হোল্ডার, স্পিনার দেবেন্দ্র বিশু আর পেসার জোসেফ নেন একটি করে উইকেট। ভিরাট কোহলি অপরাজিত থাকেন ৩২ রানে।

২৬ ওভারে ক্যারিবীয়দের জন্য লক্ষ্যমাত্রাও ঠিক হয়েছিল ১৯৪ রানের। কিন্তু বৃষ্টি বাঁধায় আর এক বলও মাঠে না গড়িয়ে স্থানীয় সময় বিকেল পৌনে চারটায় দুই আম্পায়ার ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন। এই নিয়ে টানা দুটি ম্যাচ পরিত্যক্ত হলো ওয়েস্ট ইন্ডিজে। এর আগে সফরকারী আফগানিস্থানের বিপক্ষেও শেষ ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে।

রোববার পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই পোর্ট অব স্পেইনেই মাঠে নামবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

ভারতঃ ১৯৯/৩ (৩৯.২ ওভার) শেখর ধাওয়ান ৮৭, অজিঙ্কা রাহানে ৬২, ভিরাট কোহলি ৩২*, মহেন্দ্র সিং ধোনি ৯*, যুবরাজ সিং ৪। হোল্ডার ১/৩৪, বিশু ১/৩৯, জোসেফ ১/৫৩

ফলাফলঃ বৃষ্টির জন্য ম্যাচ পরিত্যক্ত।

৯৭ ডেস্ক

Read Previous

শ্বাসরুদ্ধকর জয়ে সিরিজে ফিরলো প্রোটিয়ারা

Read Next

শ্রীলঙ্কার কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ফোর্ড

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share