দক্ষিণ আফ্রিকা দলকে শাস্তি দিল আইসিসি

আইসিসি

গত ২১ ফেব্রুয়ারি জোহানেসবার্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১ম ম্যাচ খেলতে নেমেছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ১০৭ রানে ম্যাচটি হেরে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছে কুইন্টন ডি ককের দল। ম্যাচ শেষে দলটিকে দুঃসংবাদও দিয়েছে আইসিসি। স্লো ওভার রেটের জেরে জরিমানা গুনতে হবে এখন গোটা দলকে।

আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট কুইন্টন ডি ককের দলের ওপর শাস্তি আরোপ করে। নির্ধারিত সময় সীমার মধ্যে দক্ষিণ আফ্রিকা দল ১ ওভার কম করেছিল।

আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ্গ করেছে দক্ষিণ আফ্রিকা দল। যেখানে মিনিমাম ওভার রেটের কথা বলা আছে। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ করে কাটা যাবে। ১ ওভার কম করায় ২০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেছে দক্ষিণ আফ্রিকা দলের ক্রিকেটারদের।

দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক কুইন্টন ডি কক এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে শুনানীর দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক ও আলাউদিন পালেকার, তৃতীয় আম্পায়ার বোঙ্গানি জেলে ও চতুর্থ আম্পায়ার ব্র্যাড হোয়াইট এই জরিমানা আরোপের সুপারিশ করেছিলেন। যা আমলে নিয়ে ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট ব্যবস্থা নেন।

দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার ১ম টি-টোয়েন্টির ম্যাচ রিপোর্ট পড়ুন।

আজ পোর্ট এলিজাবেথে সিরিজের ২য় টি-টোয়েন্টি খেলতে নামবে সফরকারী অস্ট্রেলিয়া ও স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ২৬ ফেব্রুয়ারি শেষ টি-টোয়েন্টি খেলার পর ২৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুই দলের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুমিনুল-মুশফিকে বড় রানের স্বপ্ন দেখছে বাংলাদেশ

Read Next

প্রতি ম্যাচেই জয়ের জন্য নামবে বাংলাদেশের নারীরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share