সুবিধাজনক অবস্থানে সাউথ জোন, বিজয়-রাব্বির আক্ষেপ

হক বিজয় বিসিবি সাউথ জোন বিসিএল

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (২২ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল।  ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে টস হেরে ব্যাট করা বিসিবি সাউথ জোন ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় প্রথম দিন শেষ করেছে সুবিধাজনক অবস্থানে থেকে। ফজলে মাহমুদ রাব্বি-এনামুল হক বিজয়ের জোড়া ফিফটিতে ৬ উইকেটে ৩০৫ রান তোলে স্কোরবোর্ডে।

সাউথ জোনের দুই ওপেনার ফজলে মাহমুদ ও এনামুল হক বিজয় উদ্বোধনী জুটিতে দলকে এনে দেন উড়ন্ত সূচনা। দুজনে মিলে স্কোরবোর্ডে তোলেন ১৩৪ রান। লাঞ্চের আগে ফিফটিতে পৌঁছানো বিজয় টুর্নামেন্টে তুলে নিতে পারতেন নিজের তৃতীয় সেঞ্চুরি। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটসম্যান ফিরেছেন রান আউটে কাটা পড়ে।

১৩১ বলে ৫ চার ১ ছক্কায় ৭৬ রান করে ফেরেন বিজয়। বিজয়ের পর সেঞ্চুরির আরও কাছে গিয়ে হতাশ হতে হয় ফজলে মাহমুদকে। ১৫৫ বলে ৯ চার ২ ছক্কায় ৮৬ রান করা ফজলেকে ফেরান সাকলাইন সজীব। দুজনের গড়ে দেওয়া শক্ত ভীতকে কাজে লাগিয়ে আল আমিন, শামসুর, মেহেদীরা এনে দেন বড় সংগ্রহই। তবে ব্যর্থ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনির শিকার হয়ে ফিরেছেন ৪ বলে ১ রান করে।

জিম্বাবুয়ের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি তুলে নেওয়া আল আমিন জুনিয়রের ব্যাট থেকে আসে ৩৯ রান, মেহেদী হাসান করেন ৩৬ রান। ৩৭ রানে শামসুর রহমান ও ৮ রানে অপরাজিত আছেন ফরহাদ রেজা। ১৮ রান আসে উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসানের ব্যাট থেকে।

৫৮ রান খরচায় ২ উইকেট নিয়ে ইসলামী ব্যাংক ইস্ট জোনের সেরা বোলার রুয়েল মিয়া। একটি করে উইকেট ভাগাভাগি করেন আবু হায়দার, সাকলাইন সজীব ও আফিফ হোসেন।

সংক্ষিপ্ত স্কোরঃ প্রথম দিন শেষে

বিসিবি সাউথ জোন প্রথম ইনিংস ৩০৫/৬ (৮৮ ওভার)
এনামুল ৭৬, ফজলে ৮৬, আল আমিন ৩৯, শামসুর ৩৭*, মাহমুদউল্লাহ ১, নুরুল ১৮, মেহেদী ৩৬, ফরহাদ ৮*; রুয়েল ১৫-৩-৫৮-২, আবু হায়দার ১৭-২-৪১-১, হাসান ১৩-১-৪৬-০, মাহমুদুল ২১-১-৯৪-০, সাকলাইন ১৭-৪-৫১-১, আফিফ ৫-১-১৩-০।

৯৭ প্রতিবেদক

Read Previous

জুটি বেঁধে বোলিং, তাইজুলকে কৃতিত্ব দিলেন নাইম

Read Next

রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হেসেছে শ্রীলঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share