চট্টগ্রামে ব্যাট হাতে ব্যর্থ মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ

সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় টেস্ট দল থেকে বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। জাতীয় দলের প্রধান কোচ গতকাল জানিয়ে গেলেন বাদ পড়া রিয়াদ নিজের জায়গা ফিরে পেতে মরিয়া। নিজেকে প্রমাণের প্রথম মিশনে অবশ্য ব্যর্থ হলেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

বিসিএল ফাইনালে বিসিবি সাউথ জোনের হয়ে চট্টগ্রামে ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে প্রথম ইনিংসে করতে পারেননি ১ রানের বেশি। ভারত সফরের পর রিয়াদ ব্যর্থ হয়েছেন পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টেও। বিশেষ করে তার ব্যাটিং ধরনে ছিলনা টেস্ট মেজাজের ছাপ।

রাওয়ালপিন্ডি টেস্টের পরই জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটারের টেস্ট ক্যারিয়ার পড়ে যায় হুমকিতে। গুঞ্জন আছে কোচ রাসেল ডোমিঙ্গোকে দিয়ে লাল বল নয় সাদা বলেই মনোযোগী হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে রিয়াদকে। যদিও কোচ নিজে এমন কিছু স্বীকার করেননি কিন্তু নিকট ভবিষ্যতে খুব সহজে যে টেস্ট দলে বিবেচিত হচ্ছেন না দিয়েছেন তার ঈঙ্গিত।

টেস্ট দল থেকে বাদ পড়ার পর লাল বলে প্রথমবার ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু পায় মাহমুদউল্লার বিসিবি সাউথ জোন। দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ উদ্বোধনী জুটিতে যোগ করেন ১৩৬ রান।

সুযোগ পেয়েও সেঞ্চুরি করতে পারেননি দুজনের কেউই, ৭৬ রানে বিজয় ও ৮৬ রানে ফিরতে হয় ফজলেকে। দুজনের বিদায়ের পর আল আমিন জুনিয়র ৩৯ রান করলেও ব্যর্থ হয়েছেন ৫ নম্বরে নামা মাহমুদউল্লাহ। ৪ বলে ১ রান করে আবু হায়দার রনির বলে ক্যাচ দেন উইকেটের পেছনে জাকির হোসেনকে।

বেশিক্ষণ টিকেননি উইকেট রক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানও। ২৩ বলে ৪ চারে ১৮ রান করে ফেরেন রুয়েল মিয়ার শিকার হয়ে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিসিবি সাউথ জোনের সংগ্রহ ৫ উইকেটে ২৫৮ রান। ১৪ রানে শামসুর রহমান ও ২২ রানে ব্যাট করছেন মেহেদী হাসান।

নাজমুল হাসান তারেক

Read Previous

ওয়েলিংটনে ভারতের বিপক্ষে এগিয়ে কিউইরা

Read Next

স্যামিকে নাগরিকত্ব দেবার ঘোষণা পাকিস্তানের রাষ্ট্রপতির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share