স্যামিকে নাগরিকত্ব দেবার ঘোষণা পাকিস্তানের রাষ্ট্রপতির

darren sammy

আজ শনিবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ড্যারেন স্যামি ২৩ শে মার্চ পাকিস্তানের সর্বোচ্চ বেসামরিক পুরষ্কার এবং সম্মানসূচক নাগরিকত্ব লাভ করবেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড- পিসিবি এক টুইটের মাধ্যমে জানিয়েছে, পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি পাকিস্তানের ক্রিকেটে অমূল্য অবদানের জন্য আগামী ২৩শে মার্চ ড্যারেন সামিকে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার এবং সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করবেন।

ক্যারিবিয়ান সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি নিয়মিত পিএসএল আসরে খেলছেন। গত পাঁচ বছর ধরে পাকিস্তান সুপার লিগের সকল মৌসুমেই সক্রিয়ভাবে উপস্থিত ছিলেন এই তারকা অলরাউন্ডার। পাকিস্তান সুপার লিগে ফ্র্যাঞ্চাইজি পেশোয়ার জালমির অধিনায়ক হিসাবেও দায়িত্ব পালন করে আসছেন স্যামি।

এই প্রসঙ্গে ড্যারেন সামি বলেন,

‘ভালোবাসা আমার হৃদয়ে আছে। এটা একটা অনুভূতি। আমার কাছে পাকিস্তানের পাসপোর্ট থাকুক বা না থাকুক, এই দেশের প্রতি ভালোবাসা আমার হৃদয় থেকে আসে। তবে শুধু আমি নই, আর যারা যারা পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনতে সাহায্য করেছে, তারাও এই দেশকে ভালোবাসে। আমার এই ভালোবাসার প্রতিদান যে উনারা (পাকিস্তান রাষ্ট্রপতি ও পাকিস্তান ক্রিকেট বোর্ড) দিতে চাইছেন, সেটা জেনে আমি খুব খুশি।’

স্যামি নাগরিকত্ব দেওয়ার এই ঘোষণার পরে পেশোয়ার জালমি মালিক জাভেদ আফ্রিদি বলেছিলেন যে স্যামির স্বীকৃতি অন্যান্য খেলোয়াড়দের পাশাপাশি পাকিস্তান ক্রিকেটকে সমর্থন করতে উৎসাহিত করবে।

জাভেদ আফ্রিদি পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে বলেছেন,

“যখন স্যামি পাকিস্তান ক্রিকেটকে সমর্থন করছিলেন, তিনি নাগরিকত্ব পাওয়ার জন্য এটি করেননি, তবে এই পুরষ্কার তার পরিষেবার স্বীকৃতি হিসাবে রয়েছে।”

রাকিবুল হাসান

Read Previous

চট্টগ্রামে ব্যাট হাতে ব্যর্থ মাহমুদউল্লাহ

Read Next

মিরপুরের উইকেট দেখে বিস্মিত জিম্বাবুয়ে দলপতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share