ওয়েলিংটনে ভারতের বিপক্ষে এগিয়ে কিউইরা

কেন উইলিয়ামসন রবিচন্দ্রন অশ্বিন

বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে ৫ উইকেটে ১২২ রান নিয়ে শেষ করেছিল ভারত। ওয়েলিংটনে ৩৮ রান করে অপরাজিত ছিলেন আজিঙ্কা রাহানে, ১০ রান করে অপরাজিত ছিলেন রিশাব পান্ট।

আজ আর ৯ রান যোগ করে রান আউট হন পান্ট। রবিচন্দ্রন অশ্বিনকে শুন্য হাতে ফেরানোর পর রাহানেকে ফিফটি করতে না দিয়ে ফেরান টিম সাউদি। ১৪৩ রানে ৮ উইকেট পড়ার পর মোহাম্মদ শামির ২১ রানের কল্যাণে ১৬৫ অব্দি যেতে পারে ভারত।

৪ টি করে উইকেট নেন টিম সাউদি ও কাইল জেমিসন।

ব্যাট করতে নেমে শুরুতে টম ল্যাথামের উইকেট হারালেও ব্লান্ডেল, টেইলরদের নিয়ে রান তোলার কাজ করে যান অধিনায়ক কেন উইলিয়ামসন। অবশ্য সেঞ্চুরির খুব কাছে যেয়ে আউট হয়েছেন তিনি। ৪র্থ ব্যাটসম্যান হিসাবে ৬৩ তম ওভারে যখন উইলিয়ামসন আউট হন তখন তার নামের পাশে রান ৮৯। ১০০ তম টেস্ট খেলতে নামা রস টেইলর করেন ৪৪ রান।

দিনের খেলা শেষ হবার আগে ৫ উইকেট তুলে নিয়েছে ভারতীয় বোলাররা। তবে ইতোমধ্যেই ৫১ রানে এগিয়ে স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে)-

ভারত ১৬৫/১০ (৬৮.১), পৃথ্বী ১৬, মায়াঙ্ক ৩৪, পুজারা ১১, কোহলি ২, রাহানে ৪৬, বিহারি ৭, পান্ট ১৯, অশ্বিন ০, ইশান্ত ৫, শামি ২১, বুমরাহ ০*; সাউদি ২০.১-৫-৪৯-৪, বোল্ট ১৮-২-৫৭-১, জেমিসন ১৬-৩-৩৯-৪।

নিউজিল্যান্ড ২১৬/৫ (৭১.১), ল্যাথাম ১১, ব্লান্ডেল ৩০, উইলিয়ামসন ৮৯, টেইলর ৪৪, নিকোলস ১৭, ওয়াটলিং ১৪*, গ্র্যান্ডহোম ৪*; ইশান্ত ১৫-৬-৩১-৩, শামি ১৭-২-৬১-১, অশ্বিন ২১–৬০-১।

নিউজিল্যান্ড ৫ উইকেট হাতে রেখে ১ম ইনিংসে ৫১ রানে এগিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

রানের ফোয়ারা ছুটছেই বিজয়ের ব্যাটে

Read Next

চট্টগ্রামে ব্যাট হাতে ব্যর্থ মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share