অ্যাগারের হ্যাটট্রিক, ঘরের মাঠে নাস্তানাবুদ দক্ষিণ আফ্রিকা

অ্যাশটন অ্যাগার অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা

ব্যাট হাতে ৭ নম্বরে নেমে অ্যাশটন অ্যাগার খেলেন ৯ বলে অপরাজিত ২২ রানের ইনিংস। তবে আসল কাজটা জমিয়ে রেখেছিলেন বোলিংয়ের জন্য। দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়ে হ্যাটট্রিকসহ ৫ উইকেট তুলে নেন এই স্পিনার। দক্ষিণ আফ্রিকাকে তাদের ঘরের মাঠে নাকানিচুবানি খাইয়ে হারিয়েছে অস্ট্রেলিয়া।

গতকাল (২১ ফেব্রুয়ারি) জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ১ম ম্যাচে মাঠে নামে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। টসে জিতে আগে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান প্রোটিয়া দলপতি কুইন্টন ডি কক।

ইনিংসের ২য় বলেই ডেভিড ওয়ার্নারকে সাজঘরে ফেরান ডেল স্টেইন। ২য় উইকেট জুটিতে অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথ ৮০ রান যোগ করে দলকে এগিয়ে নেন। ২৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪২ রান করে থামেন অ্যারন ফিঞ্চ। স্টিভ স্মিথ ৩২ বলে ৫ চার ও ১ ছক্কায় করেন ৪৫ রান। এরপরের ব্যাটসম্যানরা শুরুর ভিত্তি কাজে লাগিয়ে দলকে এনে দেন বড় পুঁজি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৬ রান করে থামে অস্ট্রেলিয়ার ইনিংস। প্রোটিয়াদের হয়ে ২ টি করে উইকেট নেন ডেল স্টেইন ও তাব্রাইজ শামসি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। দুই অঙ্কের রান করতে পারেন কেবল ফাফ ডু প্লেসিস (২৪), ভ্যান বিলজন (১৬) ও কাগিসো রাবাদা (২২)। ১৪.৩ ওভারে ৮৯ রানেই অলআউট হয় দক্ষিণ আফ্রিকা।

হ্যাটট্রিক সহ ৫ উইকেট নেন অ্যাশটন অ্যাগার। ইনিংসের ৮ম ওভারের ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ বলে যথাক্রমে ফাফ ডু প্লেসিস, অ্যান্ডিলে ফেলুকওয়ায়ো ও ডেল স্টেইনকে সাজঘরে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন অ্যাগার।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়া ১৯৬/৬ (২০), ওয়ার্নার ৪, ফিঞ্চ ৪২, স্মিথ ৪৫, ওয়েড ১৮, মার্শ ১৯, ক্যারি ২৭, অ্যাগার ২০*, স্টারর ৭*; স্টেইন ৪-০-৩১-২, লুঙ্গি ৩-০-৩৭-১, ফেলুকওয়ায়ো ৪-০-৩৫-১, শামসি ৪-০-৩১-২।

দক্ষিণ আফ্রিকা ৮৯/১০ (১৪.৩), ডি কক ২, ডুসেন ৬, প্লেসিস ২৪, স্মাটস ৭, মিলার ২, বিলজন ১৬, ফেলুকওয়ায়ো ০, স্টেইন ০, রাবাদা ২২, লুঙ্গি ১ শামসি ২*; স্টার্ক ৩-০-২৩-১, কামিন্স ২-০-১৩-২, জাম্পা ২.৩-০-৯-২, অ্যাগার ৪-০-২৪-৫।

ফলাফলঃ অস্ট্রেলিয়া ১০৭ রানে জয়ী।

ম্যাচসেরাঃ অ্যাশটন অ্যাগার (অস্ট্রেলিয়া)।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরপুরে ১ম দিনে প্রাপ্তি নাইমের বোলিং

Read Next

রানের ফোয়ারা ছুটছেই বিজয়ের ব্যাটে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
4
Share