ফিরছেন মুশফিক, আক্ষেপ বাড়ছে তাসকিন-মিরাজের

বাংলাদেশ টেস্ট

রাত পোহালেই মিরপুর হোম অফ ক্রিকেটে সাদা পোশাকে নামবে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ টেস্ট দল। সিরিজে ১টি মাত্র টেস্ট। জিম্বাবুয়ের বিপক্ষে জয় দিয়ে টেস্টে হারের বৃত্ত থেকে বের হতে চায় টাইগাররা। আড়াই বছর পর টেস্ট স্কোয়াডে থাকা তাসকিনকে ম্যাচে না খেলানোর সম্ভাবনায় বেশি। নাইম হাসানের জন্যে জায়গা পাবেন না হয়তো মিরাজ।

সম্প্রতি বাংলাদেশ টেস্টে খুব বাজে সময় পার করছে। তবে অবশ্যই নিজেদের কন্ডিশনে বাংলাদেশ অনেক বেশি শক্তিশালী। জিম্বাবুয়েকে হারানোর ক্ষমতা স্বাভাবিকভাবেই রাখে টাইগাররা। তবে বিপত্তি সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের ফলাফল। ২০১৮ সালে সিলেটে সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ে বাংলাদেশকে হারিয়েছিল বড় ব্যবধানে।

আগামীকালের টেস্টে কেমন হবে বাংলাদেশের সেরা একাদশ?

তামিমের সঙ্গে বাংলাদেশ ইনিংস সূচনা করার অপেক্ষায় সাইফ হাসান। এরপর নাজমুল হোসেন শান্ত। মাহমুদউল্লাহ রিয়াদ বাদ পড়লেও এই ম্যাচে খেলবেন পাকিস্তান সিরিজে না খেলা মুশফিকুর রহিম। অধিনায়ক মুমিনুলের পর ব্যাট করবেন মোহাম্মদ মিঠুন। সাতে নামবেন লিটন কুমার দাস। বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ এই।

দুই পেসার খেলাবে বাংলাদেশ। সবশেষ টেস্ট গুলোতে বাংলাদেশের একমাত্র সফল পেসার আবু জায়েদ রাহি; রাহির একাদশে থাকা নিয়ে শতভাগ নিশ্চয়তা রয়েছে। তবে এবাদত হোসেন আর তাসকিন আহমেদের থেকে একাদশে থাকবে একজন। তাসকিন থেকে পারফর্ম্যান্স বিবেচনায় এবাদতই এগিয়ে। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের একটি মাত্র উইকেট শিকার করেন এবাদত

পেসার তাসকিন দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৭ সালে পচেফস্ট্রুমে। এবার বিসিএলে ভালো বোলিংয়ের পুরস্কার হিসেবে টেস্ট দলে ফিরলেন তাসকিন। সেরা একাদশে জায়গা পাওয়ার মতো যোগ্য তাসকিনও।

স্পিন আক্রমণে অভিজ্ঞ তাইজুল ইসলামের সঙ্গী তরুণ নাইম হাসান। নাইম হাসানকে জায়গা দিতেই ইনজুরি কাটিয়ে দলে ফেরা স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ সেরা একাদশে থাকবেন না হয়তো। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্টে ২১৮ রানে বাংলাদেশের জয় পাওয়া ম্যাচে মিরাজ একাই নেন ৮ উইকেট (৩, ৫)।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ রাহি ও এবাদত হোসেন/তাসকিন আহমেদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

এশিয়া একাদশে কোহলি সহ চার ভারতীয়

Read Next

চট্টগ্রাম সিটি কর্পোরেশন একুশে পদক পেলেন সাবেক বিসিবি পরিচালক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share