ইস্ট জোনের জন্য ছেড়ে দেওয়া হল হাসানকে, দলে আছেন তামিমও

হাসান মাহমুদ মুস্তাফিজুর রহমান

ইয়াসির আলি চৌধুরী রাব্বির সঙ্গে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছিলেন বিপিএলে সাড়া ফেলে দেওয়া হাসান মাহমুদ। তবে আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্টের দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে তাকে। টেস্টে নয়, বরং আগামীকাল থেকে বিসিএলের (বাংলাদেশ ক্রিকেট লিগ) ফাইনালে খেলবেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৬ জনের স্কোয়াড ঘোষণা করে সেখান থেকে পরবর্তীতে ১৩ জনের স্কোয়াড করা হবে বলে জানানো হয়েছিল। যদিও হাসান মাহমুদকে ছেড়ে দেওয়াতে এখন স্কোয়াড ১৫ জনের।

আগামীকাল থেকে শুরু হতে যাওয়া বিসিএল ফাইনালে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে হাসান মাহমুদ ছাড়াও খেলবেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসান তামিম। বিসিবি একাদশের হয়ে তামিম খেলেন ১২৫* রানের দারুণ এক ইনিংস। মধুর সমস্যায় এই তরুণ ব্যাটসম্যান। বিশ্বজয় করে দেশে ফিরে বিশ্রামটাই যে পাচ্ছেন না।

টেস্ট দলে জায়গা না পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ খেলবেন বিসিবি সাউথ জোনের পক্ষে। বিসিবি একাদশের পক্ষে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা আল আমিন জুনিয়রও আছেন সাউথ জোনে।

বিসিবি সাউথ জোন-

আব্দুর রাজ্জাক (অধিনায়ক), নুরুল হাসান সোহান, আল আমিন জুনিয়র, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, শামসুর রহমান শুভ, মেহেদী হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ ও তাসামুল হক।

ইসলামী ব্যাংক ইস্ট জোন-

মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, তানজিদ হাসান তামিম, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, নাজমুল ইসলাম অপু, রুয়েল মিয়া, হাসান মাহমুদ, রুবেল হোসেন, সাকলাইন সজীব ও রনি চৌধুরী।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য বাংলাদেশ টেস্ট স্কোয়াডঃ

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহি, নাইম হাসান, এবাদত হোসেন,  তাসকিন আহমেদ,  মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাহমুদউল্লাহকে খেলা ছাড়তে বলার কেউ নন ডোমিঙ্গো

Read Next

এশিয়া একাদশে কোহলি সহ চার ভারতীয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share