জেমিসনের রঙিন অভিষেক, ভারতের বিবর্ণ ব্যাটিং

কাইল জেমিসন ভিরাট কোহলি

নেইল ওয়েগনার না থাকায় একাদশে সুযোগ মিলেছে কাইল জেমিসনের। ২৫ বছর বয়সী ডানহাতি এই পেসার টেস্ট অভিষেকে কাটিয়েছেন স্বপ্নের মতো এক দিন। ওয়েলিংটনে আগে ব্যাট করতে থাকা ভারত ধুকছে।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে টসে জিতে আগে ভারতকে ব্যাটিংয়ে পাঠান নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন। টিম সাউদি অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণে বেশি সময় নিলেন না। ইনিংসের ৫ম ওভারের ২য় বলে পৃথ্বী শ’কে বোল্ড করে দেখান সাজঘরের পথ। ১৮ বলে ২ চারে ১৬ রান করে ফেরেন তিনি।

চেতেশ্বর পুজারাকে নিয়ে পরিস্থিতি সামাল দেবার কাজ করছিলেন মায়াঙ্ক আগারওয়াল। ৬৭ বল স্থায়ী এই জুটি থেকে আসে যদিও কেবল ১৯ রান। ৪২ বলে ১১ রান করা চেতেশ্বর পুজারাকে দিয়েই টেস্টে জেমিসনের উইকেট পাওয়া শুরু। নিজের করা পরবর্তী ওভারে জেমিসন ফেরান ভিরাট কোহলিকে (৭ বলে ২), রস টেইলরের ক্যাচ বানিয়ে।

মায়াঙ্ক আগারওয়াল ও আজিঙ্কা রাহানের ৪র্থ উইকেট টিকেছিল ১৬.৪ ওভার। শুরুর বিরুদ্ধ কন্ডিশনে টিকে যাওয়া মায়াঙ্ক আগারওয়াল চতুর্থ ব্যাটসম্যান হিসাবে সাজঘরে ফেরার আগে করেন ৩৪ রান। জেমিসনের ক্যাচ বানিয়ে তাঁকে ফেরান ট্রেন্ট বোল্ট। ভারতের বিপদ আরো বাড়িয়ে দিয়ে হনুমা বিহারিকে (২০ বলে ৭) ফেরান জেমিসন।

১০১ রানেই ৫ উইকেট হারানো ভারত ১২২ রান নিয়ে চা বিরতিতে যায়। এরপর বৃষ্টি বাঁধায় আর খেলা হয়নি। ৩৮ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে ও ১০ রানে অপরাজিত থাকা রিশাব পান্ট ভারতের আশা কিছুটা হলেও বাঁচিয়ে রেখেছেন। আগামীকাল খেলা শুরু হবে নির্ধারিত সময়ে, তবে আবহাওয়া যদি অনুকূলে থাকে তাহলে গোটা দিনে মোট খেলা হবে ৯৮ ওভার।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)-

ভারত ১২২/৫ (৫৫), পৃথ্বী ১৬, মায়াঙ্ক ৩৪, পুজারা ১১, কোহলি ২, রাহানে ৩৮*, বিহারি ৭, পান্ট ১০*; সাউদি ১৪-৪-২৭-১, বোল্ট ১৪-২-৪৪-১, জেমিসন ১৪-২-৩৮-৩।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএলের উদ্বোধনী ম্যাচে জয় পেল সরফরাজের কোয়েটা

Read Next

খেলবেন না মুস্তাফিজ, দলের সাথে থাকার কারণ জানালেন কোচ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
16
Share