পাকিস্তানের বিপক্ষে বাঘিনীদের রোমাঞ্চকর জয়

জাহানারা আলম খাদিজাতুল কুবরা

১৯ তম ওভারের শেষ বলে সালমা খাতুনের বলে ছক্কা হাঁকান ফাতিমা সানা। শেষ ওভারে পাকিস্তান নারীদের দরকার ছিল ১০ রান, বাংলাদেশ নারী দলের দরকার ছিল ২ উইকেট। সেই কাঙ্ক্ষিত ২ উইকেট পেতে জাহানারা আলমের করতে হলো ৪ টি বল। আলিয়া রিয়াজ ও ডায়ানা বেগ উভয় ব্যাটারকে বোল্ড করে বাংলাদেশকে জয় এনে দেন তিনি।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিল সালমা খাতুনের দল। টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ওপেন করতে নামা মুর্শিদা খাতুন খেলেন ৩৮ বলে ৪৩ রানের ইনিংস। এছাড়া নিগার সুলতানা ১৩, ফারজানা হক ২১ ও রিতু মনি ১৪ রান করে অপরাজিত থাকলে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১১ রান করতে পারে।

ছোট স্কোর ডিফেন্ড করতে শুরুতেই উইকেট দরকার ছিল বাংলাদেশের। ইনিংসের ২য় ও নিজের ১ম ওভারেই আয়েশা নাসিমকে ফেরান অধিনায়ক সালমা খাতুন। পরের ওভারে জাহানারার ১ম শিকার হয়ে সাজঘরে ফেরেন বিসলাহ মারুফ। উমাইমা সোহেলকে সালমা ফেরান নিজের করা ২য় ওভারের ৫ম বলে।

নিদা দার, জাভেরিয়া খানের সঙ্গে পরিস্থিতি সামাল দিচ্ছিলেন। এই জুটি থামান পান্না ঘোষ। এরপর বাংলাদেশের পথের কাটা হয়ে দাড়ান জাভেরিয়া। দ্রুত রান তুলতে থাকা জাভেরিয়াকে ফিরিয়ে বাঘিনীদের শিবিরে স্বস্তি ফেরান খাদিজা তুল কুবরা। এর আগে ইরাম জাভেদের উইকেট নেওয়া কুবরা ঐ ওভারেই ফেরান সিদ্রা নওয়াজকেও।

ঐ ধাক্কা আর সামলাতে পারেনি পাকিস্তান। ২ বল হাতে রেখে অলআউট হয় তারা। বাংলাদেশের পক্ষে জাহানারা ৪, কুবরা ৩, সালমা ২ ও পান্না ১ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ নারী দল ১১১/৮ (২০), শামীমা ৩, মুর্শিদা ৪৩, সানজিদা ০, নিগার ১৩, ফারজানা ২১, আয়েশা ২, রুমানা ৬, রিতু ১৪*, সোবহানা ০, ফাহিমা ১*; আনাম ৩-০-১২-১, আইমান ৩-০-১২-২, আলিয়া ২-০-৯-১, সাদিয়া ২-০-১০-১।

পাকিস্তান নারী দল ১০৬/১০ (১৯.৪), জাভেরিয়া ৪১, আয়েশা ১, বিসমাহ ২, উমাইমা ৪, নিদা ১৪, ইরাম ৫, আলিয়া ১৮, সিদ্রা ০, আইমান ৩, সানা ৯*, ডায়ানা ২; জাহানারা ৩.৪-০-২২-৪, সালমা ৪-০-২৮-২, পান্না ৩-০-১০-১, কুবরা ৪-০-১১-৩।

ফলাফলঃ বাংলাদেশ নারী দল ৫ রানে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

তিন বছর খেলে এরপর সিদ্ধান্তঃ কোহলি

Read Next

চেনা আঙিনায় নতুন রূপে ফিরে যেমন কাটলো আকবরদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
55
Share