রাব্বি-আশরাফুলের ব্যাটে চড়ে ফাইনালে ইস্ট জোন

ইয়াসির আলি চৌধুরী রাব্বি মোহাম্মদ আশরাফুল

৮৬ রানের লিড নিয়ে দিন শুরু করা বিসিবি নর্থ জোন আজ চতুর্থ দিনে যোগ করে আরও ১২৪ রান। প্রথম ইনিংসে ৮ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও ৫ উইকেট শিকার ইসলামী ব্যাংক ইস্ট জোন স্পিনার নাইম হাসানের। ম্যাচে তার ক্যারিয়ার সেরা বোলিংয়ের পর ইয়াসির আলি রাব্বির ব্যাক টু ব্যাক সেঞ্চুরির সাথে মোহাম্মদ আশরাফুলের অপরাজিত ফিফটিতে ৮ উইকেটের সহজ জয় পায় ইসলামী ব্যাংক ইস্ট জোন। এই জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকেই ফাইনাল খেলবে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

আগেরদিন ৫ উইকেটে ১৪৫ রানে দিনশেষ করা বিসিবি নর্থ জোন আজ (১৭ ফেব্রুয়ারি) দিনের শুরুতেই হারায় মুশফিকুর রহিমের উইকেট। ২৩ রানে অপরাজিত থাকা মুশফিক ফেরেন ৩৮ রান করে। নাইম হাসানের বলে বোল্ড হওয়ার আগে ৪ রানের বেশি করতে পারেননি চোট কাটিয়ে মাঠে ফেরা সাইফউদ্দিন।

১৮৩ রানে ৭ উইকেট হারানো বিসিবি নর্থ জোনকে ২৫০ পার করার কাজটা করেন সানজামুল ইসলাম ও সঞ্জিত সাহা। মাঝে মাহিদুল ইসলাম অঙ্কন দলের পক্ষে ব্যাক্তিগত সর্বোচ্চ ৪৪ রান করে নাইমের শিকার হয়ে সাঝঘরে ফেরেন। শেষদিকে সানজামুলের ব্যাট থেকে আসে ২৪ ও সঞ্জিত অপরাজিত থাকেন ৩৬ রানে। অল আউট হওয়ার আগে সংগ্রহ দাঁড়ায় ২৬৯। নাইমের ৫ উইকেতের সাথে সাকলাইন সজীবের শিকার দুটি, হাসান মাহমুদ নেন একটি উইকেট।

২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার পিনাক ঘোষ (১২) ফিরে গেলেও মোহাম্মদ আশরাফুল ও ইয়াসির আলি রাব্বির ১৭০ রানের জুটিতে দিনের শেষভাগে জয় তুলে নেয় ইসলামী ব্যাংক ইস্ট জোন। প্রথম ইনিংসে ১৬৫ রানের ক্যারিয়ের সেরা ইনিংস খেলা ইয়াসির আলি রাব্বি দ্বিতীয় ইনিংসেও তুলে নেন সেঞ্চুরি।

মুশফিকুর রহিমের বোলিং দেখুনঃ

প্রথম শ্রেণির ক্যারিয়ারে ৮ম সেঞ্চুরির দেখা পাওয়া ইয়াসির একদিন আগেই ডাক পান প্রথমবারের মত বাংলাদেশ টেস্ট দলে। দলের জয় নিশ্চিতে অনেকটা টি-টোয়েন্টি মেজাজেই খেলেন ইয়াসির। ৪৭ বলে ফিফটেতে পৌঁছানো ডানহাতি এই ব্যাটসম্যান সেঞ্চুরি করেন ৭৮ বলে ৮ চার ৪ ছক্কায়। শেষ পর্যন্ত দলকে জয় থেকে ২৩ রান দূরে রেখে আউট হওয়ার আগে ৮৮ বলে ১১০ রান করেন।

ইয়াসির ফিরে গেলেও ইমরুল কায়েসকে নিয়ে বাকি কাজ অনায়েসেই সেরে নেন মোহাম্মদ আশরাফুল। ৮৬ বলে ৭০ রানে অপরাজিত ছিলেন আশরাফুল, ১৭ রানে ইমরুল কায়েস। এই জয়ের ফলে তিন ম্যাচে ২ জয়ে ২৩.৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত হল ইসলামী ব্যাংক ইস্ট জোনের।

সংক্ষিপ্ত স্কোরঃ

বিসিবি নর্থ জোন ২৭২/১০ ও ২৬৯/১০ (১২০.৩), রনি ৫, জুনায়েদ ৩৬, তানবীর ১৪, নাইম ৩৫, মুশফিক ৩৮, আরিফুল ৯, অঙ্কন ৪৪, সাইফউদ্দিন ৪, সানজামুল ২৪, সঞ্জিত ৩৬*, শাকিল ১৩; হাসান ২১-৪-৫৭-১, নাইম ৫২-১৫-১০১-৫, সাকলাইন ৩২-১০-৫৮-২, রাহাতুল ৩.৩-০-৬-১।

ইসলামী ব্যাংক ইস্ট জোন ৩৩১/১০ ও ২১১/২ (৩৪.৫), পিনাক ১২, আশরাফুল ৭০*, রাব্বি ১১০, ইমরুল ১৭*; সানজামুল ১২-১-৬১-১।

ফলাফলঃ ইসলামী ব্যাংক ইস্ট জোন ৮ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ ইয়াসির আলি চৌধুরী রাব্বি (ইসলামী ব্যাংক ইস্ট জোন)।

নাজমুল হাসান তারেক

Read Previous

ইংল্যান্ড দলকে শাস্তি দিল আইসিসি

Read Next

টি-টোয়েন্টি দলে ফিরলেন ফাফ-রাবাদা-নরকিয়া

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
32
Share