ইংল্যান্ড দলকে শাস্তি দিল আইসিসি

ইংল্যান্ড দল

ইংল্যান্ড দলকে জরিমানা করেছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)। সেঞ্চুরিয়ানে গতকাল (১৬ ফেব্রুয়ারি) স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল ইংল্যান্ড। রানবন্যার ম্যাচে ইংল্যান্ড জিতলেও স্লো ওভার রেটের জেরে জরিমানা গুনতে হয়েছে গোটা দলকে।

আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন এউইন মরগানের দলের ওপর শাস্তি আরোপ করে। নির্ধারিত সময় সীমার মধ্যে ইংল্যান্ড দল ১ ওভার কম করেছিল।

আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ্গ করেছে ইংল্যান্ড দল। যেখানে মিনিমাম ওভার রেটের কথা বলা আছে। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ করে কাটা যাবে। ১ ওভার কম করায় ২০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেছে ইংল্যান্ড দলের ক্রিকেটারদের।

ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে শুনানীর দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার অ্যাড্রিয়ান হোল্ডস্টক ও আলাউদিন পালেকার, তৃতীয় আম্পায়ার বোঙ্গানি জেলে ও চতুর্থ আম্পায়ার ব্র্যাড হোয়াইট এই জরিমানা আরোপের সুপারিশ করেছিলেন। যা আমলে নিয়ে ম্যাচ রেফারি ডেভিড বুন ব্যবস্থা নেন।

সিরিজের শেষ ম্যাচে এউইন মরগানের দল দক্ষিণ আফ্রিকাকে হারায় ৫ উইকেটের ব্যবধানে। দক্ষিণ আফ্রিকার ২২২ রানের পাহাড় ইংল্যান্ড টপকে যায় ৫ বল ও ৫ উইকেট হাতে রেখেই। ২২ বলে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার পান এউইন মরগান। ২-১ ব্যবধানে সিরিজ জেতা অধিনায়ক মরগান পান সিরিজসেরার পুরস্কারও।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

জিম্বাবুয়ে বলেই পুরোনো মন্ত্র জপছেন মুমিনুল-নান্নু!

Read Next

রাব্বি-আশরাফুলের ব্যাটে চড়ে ফাইনালে ইস্ট জোন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share