সাউথ জোনের অদ্ভুতুড়ে ইনিংস ঘোষণার পর শান্ত’র সেঞ্চুরি

নাজমুল হোসেন শান্ত
Vinkmag ad

বিসিএলে কক্সবাজাল শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোন।

টসে জিতে আগে ব্যাট করা ওয়ালটন সেন্ট্রাল জোন ১ম দিনে (১৪ ফেব্রুয়ারি) অলআউট হয় স্কোরবোর্ডে ২৩৫ রান তুলে। পাঁচে নামা মার্শাল আইয়ুব পান সেঞ্চুরির (১১৬) দেখা। ১০ এ নামা মুস্তাফিজুর রহমানের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ রান (৩০*)। সাউথ জোনের পক্ষে মেহেদী হাসান ৩ টি উইকেট নেন। ২ টি করে উইকেট পান শফিউল ইসলাম, আব্দুর রাজ্জাক ও নাসুম আহমেদ।

৯ ওভারে ২ উইকেটে ২৯ রান করে ১ম দিনের খেলা শেষ করে বিসিবি সাউথ জোন। আজ ২য় দিনে আর মাত্র ১৯.২ ওভার ব্যাট করে সাউথ জোন। ৪ উইকেটে স্কোরবোর্ডে ১১৪ রান তুলে আব্দুর রাজ্জাকের দল ইনিংস ঘোষণা করে। সেটাও আবার সেন্ট্রাল জোনের চেয়ে ১২১ রানে পিছিয়ে থেকে। ৪১ বলে ৭ চার ও ১ ছয়ে ৪৮ রান করে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান।

মূলত ওয়ালটন সেন্ট্রাল জোনকে বোলিং বোনাস ও লিড পয়েন্ট না দিতে দ্রুত ইনিংস ঘোষণা করে বিসিবি সাউথ জোন।

বিসিএলের বাইলজ অনুযায়ী ১০০ ওভারের মধ্যে কোন প্রতিপক্ষের ৫ উইকেট ফেলতে পারলে পাওয়া যাবে ০.৫ বোনাস পয়েন্ট, ৭ উইকেট ফেলতে পারলে ১ ও ৯ উইকেট ফেলতে পারলে ১.৫ বোনাস পয়েন্ট। ওয়ালটন সেন্ট্রাল জোনকে বোনাস পয়েন্ট না পেতে দিতেই সাউথ জোনের এরূপ অদ্ভুতুড়ে সিদ্ধান্ত।

যদিও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধাজনক অবস্থানে আছে সেন্ট্রাল জোন। ৬ উইকেট হারালেও স্কোরবোর্ডে ২০৯ রান তুলেছে তারা। যার মধ্যে ১২২ রানই নাজমুল হোসেন শান্ত’র। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭ম সেঞ্চুরি তুলে নিয়ে শান্ত অপরাজিত আছেন ১৮৯ বলে ১২২ রান করে।

২ দিন বাকি থাকা ম্যাচে এখন জয়ের আশা করতেই পারে সেন্ট্রাল জোন। ইতোমধ্যেই যে ৩৩০ রানে এগিয়ে শুভাগত হোমের দল।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে):

ওয়ালটন সেন্ট্রাল জোন ২৩৫/১০ ও ২০৯/৬ (৬৯), সাইফ ১, মজিদ ১৪, শান্ত ১২২*, রকিবুল ৩৯, মার্শাল ১১, শুভাগত ১৮, মিরাজ ০, জাবিদ ০*; শফিউল ১৩-২-৩৬-২, রাজ্জাক ১৮-২-৫০-১, নাসুম ১৯-০-৫৫-৩।

বিসিবি সাউথ জোন ১১৪/৪ (২৮.২ ওভারে ইনিংস ঘোষণা), নাফীস ১০, বিজয় ২০, শুক্কুর ৩, শুভ ২৫, সোহান ৪৮*; ইফরান ৮-১-৪২-২, শুভাগত ০.২-০-০-১।

ওয়ালটন সেন্ট্রাল জোন ২য় ইনিংসে ৩৩০ রানে এগিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফিতে জয় পেয়েছে ইউসিবি

Read Next

বঙ্গবন্ধু ইউল্যাব ফেয়ার প্লে কাপঃ সেমিফাইনালে আইইউবি, ইউল্যাব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
12
Share