বঙ্গবন্ধু ইউল্যাব ফেয়ার প্লে কাপে এইউবি, এনএসইউ’র জয়

featured photo updated 1
Vinkmag ad

ইউল্যাবের (ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস) স্পোর্টস ফিল্ডে চলছে বঙ্গবন্ধু ইউল্যাব ফেয়ার প্লে কাপ, পাওয়ার্ড বাই এইস। যেখানে আজ (১৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে দুইটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে ইউরোপিয়ান ইউনিভার্সিটি (ইইউবি) হারায় ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিককে (ইউএপি), দিনের শেষ খেলায় নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) কাছে হেরেছে ডিআইইউ (ড্যাফোডিল ইন্টারন্যাশনাল  ইউনিভার্সিটি)।

দিনের প্রথম খেলায় টসে জিতে আগে ইইউবিকে ব্যাট করতে পাঠায় ইউএপি। আগে ব্যাট করে ইউএপির বোলারদের নাস্তানাবুদ করে ছাড়ে ইইউবির ব্যাটসম্যানরা। ওপেনার নুর সাদি ও তিনে নামা আশরাফুল জাহিদ করেন ফিফটি। বেশি আক্রমণাত্মক ছিলেন আশরাফুল জাহিদ, রান তোলেন প্রায় ২০০ স্ট্রাইক রেটে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯৫ রান জমা করে ইইউবি।

ইউএপির পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মন্টু, ১ টি করে উইকেট নেন ওলি, সৌরভ ও তারিফ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইউএপির ওপেনার জয় সঙ্গীর অভাবে ভুগেছেন। একপ্রান্তে রান তুওতে থাকলেও অন্য প্রান্ত থেকে সতীর্থদের যাওয়া আসার মিছিল দেখেছেন তিনি। ৩৮ বলে ৯ চার ও ২ ছক্কায় ৫৯ রান করে আউট হন তিনি। বাকিদের মধ্যে দুই অঙ্কের রান করতে পারেন আর কেবল ২ জন। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান করে শেষ হয় ইউএপির ইনিংস।

ইইউবি ম্যাচটি জিতে নেয় ৭৮ রানের বড় ব্যবধানে। ইইউবির হয়ে বল হাতে মানোয়ার হোসেন ৪, আশরাফুল জাহিদ ৩ উইকেট নেন। ১ টি করে উইকেট নেন শাহাদাত শাওন ও তরিকুল ওপু। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরার পুরস্কার জেতেন আশরাফুল জাহিদ।

দিনের শেষ খেলা জমেছিল বেশ। ডিআইইউ পরাজিত হয়েছে শেষ ওভারের রোমাঞ্চে। টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান করে ডিআইইউ। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান আসে ওপেনার রবিন ইব্রাহিমের ব্যাট থেকে। ৩৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৫২ রান করেন তিনি। ৫ নম্বরে নেমে রিফাত আহসান বাবু করেন ২৬ বলে ৪৩ রান।

এনএসইউ’র পক্ষে ২ টি উইকেট নেন মারুফ আহমেদ। ১ টি করে উইকেট নেন জাবেদ আকাশ, ইয়ামিনুল ও মুরসালিন মাহবুব।

১৫৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই হোচট খায় এনএসইউ। ৬ রান করে আউট হন অমিত অমি। এরপর রিফাত খানের ৩৯, মাশরাফি সরকারের ২০ রানে বিপর্যয় এড়ায়। তবে দ্রুত রান তোলার লড়াইয়ে পিছিয়ে পড়ে। দ্রুতগতিতে রান তুলে এনএসইউকে লড়াইয়ে ফেরান মারুফ আহমেদ। ৩২ বলে ৫ টি করে চার ও ছক্কায় ৬৯ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

ম্যাচের ফলাফল আসে ২০ তম ওভারের ৫ম বলে। ১ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে এনএসইউ। অনবদ্য এক ইনিংস খেলে ম্যাচসেরা হন মারুফ আহমেদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘স্মাইলিং ইজ দ্যা বেস্ট রিভেঞ্জ’

Read Next

শচীন, লারা, লি, দিলশানদের এক ব্যতিক্রম সিরিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share