ইংল্যান্ড দলে ফিরলেন জেনিংস-ফোকস, নেই বেয়ারস্টো-মইন

foakes
Vinkmag ad

আগামী মাসে শ্রীলঙ্কার সফরে যাবে ইংল্যান্ড দল।  এই সফরের জন্য ১৬ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড।  দলে ফিরেছেন ওপেনার কিয়েটন জেনিংস ও উইকেটকিপার ব্যাটসম্যান বেন ফোকস।

জেনিংস ও ফোকস ছাড়াও দলে ফিরলেন স্পিনার জ্যাক লিচ। তবে বাদ পড়েছেন ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও অলরাউন্ডার মইন আলি।

ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকার করা বোলার জেমস অ্যান্ডারসন পাঁজরের চোটের কারণে এই সফর থেকে ছিটকে গেলেন। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে তিনি ইনজুরিতে পড়েছিলেন।

ইনজুরির কারণে বাদ পড়তে হয় পেসার জোফরা আর্চারকেও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের সময় কনুইয়ের ইনজুরিতে পড়েন। দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টে সেঞ্চুরিয়নে ম্যাচে ছয় উইকেট শিকার করেন আর্চার। আর্চার জুনের আগে আর মাঠে ফিরতে পারবেন না।

ইংলিশদের পেস আক্রমণ শক্তিশালী করতে স্কোয়াডে ফেরানো হয়েছে মার্ক উডকে।

শ্রীলঙ্কার সঙ্গে এই সফরে দুটি ম্যাচ টেস্ট খেলবে ইংলিশরা। ১৯ মার্চ গলে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টটি শুরু হবে। আর ২৭ মার্চ কলম্বোতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দল দুটি।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াডঃ জো রুট (অধিনায়ক), ডমিনিক বেস, স্টুয়ার্ড ব্রড, জস বাটলার, জ্যাক ক্রাউলি, স্যাম কুরান, জো ডেনলি, বেন ফকস, কিয়েটন জেনিংস, জ্যাক লিচ, ম্যাথিউ পারকিনসন, অলি পোপ, ডমিনিক সিবলি, বেন স্টোকস (সহ-অধিনায়ক), ক্রিস ওকস ও মার্ক উড।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফ্রন্ট ফুট ‘নো বল’ ধরতে আইসিসির প্রযুক্তি ব্যবহার

Read Next

যুবাদের আচরণে হতাশ ভারতীয় কিংবদন্তিরা, বোর্ডের কাছে শাস্তি দাবি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
19
Share