পাঁচদিনের টেস্ট চারদিনে হার, পঞ্চম দিনেই দেশে ফিরলো মুমিনুলরা

আবু জায়েদ রাহি বাংলাদেশ
Vinkmag ad

রাওয়ালপিন্ডি টেস্ট চারদিনে হেরে বেশি সময় পাকিস্তানে অবস্থান করেনি তামিম ইকবাল, মুমিনুল হকরা। পূর্বনির্ধারিত সময়ের আগেই দেশের বিমানে চড়েন দলের অধিকাংশ ক্রিকেটার, আগামীকাল দেশে ফিরবেন চার ক্রিকেটার ও কোচিং স্টাফের সদস্যরা।

পাঁচ দিনের টেস্ট হিসেব করে আজ (১১ ফেব্রুয়ারি) রাতের বিমানে ওঠার কথা ছিল তামিম, রিয়াদ, মুমিনুলদের। কিন্তু চতুর্থদিন প্রথম সেশনেই ম্যাচ হেরে বেশি দেরি করেনি টাইগারদের বেশিরভাগ ক্রিকেটার। সূচী এগিয়ে আগেই উড়াল দেয় দেশের উদ্দেশ্যে।

বিকেল ৫ টা নাগাদ বিমানবন্দরে পৌঁছান তামিম, মাহমুদউল্লাহ, মুমিনুল, তাইজুলরা। দেশে ফিরে প্রথাগত নিয়ম হয়ে যাওয়া গণমাধ্যম কর্মীদের সাথে কোন কথা বলেননি দেশে ফেরা কোন ক্রিকেটার। সিরিজে বাজেভাবে হারা বাংলাদেশ দল মানসিকভাবে প্রস্তুত ছিলনা বলা যায় নিশ্চিতভাবেই।

দেশে ফিরেও বিশ্রামের খুব একটা ফুসরত মিলবেনা তামিম ইকবাল, মুমিনুল হকদের। প্রস্তুতি নিতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠের সিরিজের জন্য। সিরিজে থাকছে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে সিরিজের একমাত্র টেস্টটি।

ঘরে বাইরে বাংলাদেশ সাম্প্রতিক সময়ে পার করছে বেশ বিবর্ণ সময়। প্রথম দফায় পাকিস্তান সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মাঠে গড়ানো দুই ম্যাচেই হেরেছে মাহমুদউল্লাহর দল। দ্বিতীয় দফায় একমাত্র টেস্টেও মুমিনুল হকের বাংলাদেশ হেরেছে ইনিংস ও ৪৪ রানে। তৃতীয় দফায় একটি ওয়ানডে ও শেষ টেস্ট ম্যাচটি খেলতে এপ্রিলে পাকিস্তান যাবে বাংলাদেশ দল।

এদিকে টানা ব্যর্থতার বৃত্তে থাকা বাংলাদেশ দল ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ঘুরে দাঁড়াবে বিশ্বাস জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর, ‘আমরা ৬ মাস ধরে খারাপ খেলছি, আশা করছি ঘরের মাঠের সিরিজ দিয়ে আমরা আবারও ঘুরে দাঁড়াবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাজে পারফরম্যান্সের দায় ক্রিকেটারদেরই দিলেন নান্নু

Read Next

এখনই পরিবর্তনের সুযোগ দেখছেন না নান্নু

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
52
Share