ক্রিকেটার কুম্বলেকে আমি ভীষণ শ্রদ্ধা করিঃ কোহলি

featured photo1 1 75
Vinkmag ad

Kumble and kohli এর চিত্র ফলাফল

চ্যাম্পিয়ন্স ট্রফি শেষ হলেই কুম্বলের চুক্তি শেষ এমনটাই জানা গিয়েছিল। কিন্তু ভারত কাপ্তান কোহলি অভিযোগ তুলেছিলেন কুম্বলের দল চালানোর কৌশল নিয়ে। যার ফলস্বরুপ ওয়েস্ট ইন্ডিজ সফরের ঠিক আগেই কুম্বলে নিজেই সরে গেছেন কোচের পদ থেকে। কোচের বিপক্ষে দাঁড়িয়ে থাকা কোহলি কিন্তু এবার বলেছেন ক্রিকেটার কুম্বলের জন্য তার শ্রদ্ধা কখনও কমবেনা।

ক্যারিবীয়দের বিপক্ষে পাঁচটি ওয়ানডে আর এক টি-টোয়েন্টিতে অংশ নিতে কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া এখন হোল্ডার-ব্র্যাথওয়েটদের দেশে। আর সেখানেই বিখ্যাত ভারতীয় দৈনিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’কে দেয়া এক সাক্ষাৎকারে ক্রিকেটার হিসেবে অনিল কুম্বলের প্রতি নিজের শ্রদ্ধার জায়গাটা পরিষ্কার করেছেন ভারতীয় দলনায়ক ভিরাট কোহলি।

তার মতে, ‘ক্রিকেটার হিসেবে এবং দেশের জন্য যা করেছেন সেদিক বিবেচনা করলে অনিল কুম্বলের প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে। যতদিন তিনি খেলেছেন তাতে তিনি এটার প্রাপ্যই। তার প্রতি আমাদের সম্মান কখনো কমবেনা।।’

তাহলে ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল এই কোচের বিরুদ্ধে কেন এত অভিযোগ টিম ইন্ডিয়ার, এমন প্রশ্নের জবাবে কোহলি বলেন, ‘তার পদত্যাগ ঠিক চ্যাম্পিয়ন্স ট্রফির পরপরই হয়েছে। শেষ তিন-চার বছর ধরে আমাদের ড্রেসিংরুমে একটি অসাধারণ আবহ সৃষ্টি হয়েছে। যা আমরা কোনভাবেই হারাতে দেবোনা। বলা যায়, ড্রেসিংরুমের বন্ধুত্বপূর্ণ পরিবেশ ধরে রাখতেই এমনটা করা হয়েছে।’

পাঁচ ওয়ানডে এবং এক টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে রওনা হওয়া ভারতীয় দলের বিমানে ছিলেন না কুম্বলে। এছাড়া ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছেন না বিশ্রাম পাওয়া দুই ক্রিকেটার রোহিত শর্মা এবং জশপ্রীত বুমরাহ।

২৩শে জুনে পোর্ট অব স্পেইনের প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে পাঁচ ম্যাচের সিরিজ। বাকী ম্যাচগুলো যথাক্রমে ২৫, ৩০ জুন এবং ২, ৬ জুলাই অনুষ্ঠিত হবে। ৯ই জুলাই কিংস্টনের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই শেষ হবে ভারতীয় দলের ক্যারিবীয় সফর।

৯৭ ডেস্ক

Read Previous

অবশেষে আইসিসি-বিসিসিআইয়ের মধ্যে সমঝোতা

Read Next

হাসপাতাল ছেড়ে বাসায় রুবেল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share