জন্মদিনে হাসপাতালে লেহম্যান, করাতে হবে সার্জারি

fead photo1
Vinkmag ad

সাবেক অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেহম্যান গতকাল (৫ জানুয়ারি) নিজের ৫০তম জন্মদিনে ভর্তি হয়েছেন হাসপাতালে। আগামী শনিবার করানো হবে হার্টের বাইপাস সার্জারি।

গতকাল গোল্ড কোস্টে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ বনাম সফরকারী ইংল্যান্ড লায়ন্সের মধ্যকার ম্যাচ দেখছিলেন সাবেক এই অজি ব্যাটসম্যান। ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের নেতৃত্ব দিচ্ছিলেন আবার তার ছেলে জ্যাক লেহম্যান।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সূত্রমতে ম্যাচ চলাকালীন হঠাত বুকে ব্যথা অনুভব করেন ৫০ বছর বয়সী সাবেক অজি কোচ। পরে ব্রিসবেনের একটি হাসপাতালে ভর্তি হন, শনিবার করানো হবে সার্জারি।

তার দুঃসময়ে দেশের ক্রিকেট সংশ্লিষ্টদের কাছ থেকে সমর্থন পাওয়া লেহম্যান ধন্যবাদ দিয়েছেন সকলকে, ‘আমি সবাইকে ধন্যবাদ দিতে চাই অস্ট্রেলিয়া ক্রিকেট পরিবারের সদস্য যারা আমার অসুস্থতায় উদ্বিগ্ন হয়েছেন। আমি সর্বোচ্চ মানের মেডিকেল সেবা নিচ্ছি এবং আত্মবিশ্বাসী যে দ্রুতই ফিরে আসতে পারবো।’

বিগব্যাশে ব্রিসবেন হিটের কোচের দায়িত্ব পালন করেন সাবেক অজি কোচ। ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে স্মিথ-ওয়ার্নারের বল টেম্পারিং কান্ডের পরে নিজে থেকে কোচের দায়িত্ব ছেড়ে দেন গতকাল ৫০ বছর পূর্ণ হওয়া সাবেক এই ক্রিকেটার।

১৯৯৬ সালে অস্ট্রেলিয়ার জার্সি গায়ে চাপানো বাঁহাতি এই ব্যাটসম্যান খেলেছেন ২৭ টেস্ট, ১১৭ ওয়ানডে। রান করেছেন যথাক্রমে ১৭৯৮ ও ৩০৭৮। প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন ২৮৪, লিস্ট ‘এ’ খেলছেন ৩৬৭ টি। মূলত ব্যাটসম্যান হলেও দলের প্রয়োজনে করতেন বাঁহাতি অর্থোডক্স।

ক্রিকেট ক্যারিয়ার শেষে কোচ হিসেবেও বেশ দুর্দান্ত ক্যারিয়ার গড়েন লেহম্যান। আইপিএলে ডেকান চার্জার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের কোচ হোওয়ার পাশাপাশি নিউজিল্যান্ডের ঘরোয়া দল কুইন্সল্যান্ডের হয়েও কোচিং করান। এরপর অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচ হিসেবেতো কাটিয়ে দেন ৫ বছর।

 

৯৭ প্রতিবেদক

Read Previous

এশিয়া একাদশে বাংলাদেশের চার ক্রিকেটার

Read Next

আকবরদের ফাইনালে যাওয়ার লড়াইয়ে বৃষ্টি শঙ্কা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
12
Share