এশিয়া একাদশে বাংলাদেশের চার ক্রিকেটার

বাংলাদেশ
Vinkmag ad

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বেশ কিছু উদ্যোগ হাতে নিয়েছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। বিপিএলের বিশেষ আসর বঙ্গবন্ধুর নামে করার পর এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার ম্যাচ আয়োজন করবে তারা। মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি সিরিজের জন্য ভালো মানের ক্রিকেটার আনার চেষ্টায় আছে বিসিবি।

আগামী ১৯ ও ২১ মার্চে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি সিরিজের দুইটি ম্যাচ। একই সময়ে পাকিস্তানে পিএসএল থাকায় সেখান থেকে কোন ক্রিকেটার আসার সম্ভাবনা নেই। বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা ও আফগানিস্তান মিলে হবে এশিয়া একাদশ।

এশিয়া একাদশে থাকবেন চারজন বাংলাদেশি ক্রিকেটার। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তামিম ইকবাল থাকবেন। তাদের সঙ্গে যুক্ত হবেন একজন বোলার। ভারত থেকে ৫ জন ক্রিকেটার নেবার কথা রয়েছে। রোহিত শর্মা ও ভিরাট কোহলির অংশগ্রহণ নিশ্চিত করতে দেন-দরবার চলছে। এক্ষেত্রে বিসিবিকে সাহায্য করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

বিশ্ব একাদশে খেলবেন ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। এসব দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করে ক্রিকেটার নিশ্চিত করার প্রক্রিয়া চালাচ্ছে বিসিবি।

এই সিরিজের আগে ১৮ মার্চ অনুষ্ঠিত হবে জমাকালো অনুষ্ঠান। যেখানে পারফর্ম করবেন অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমান। বিসিবি কর্তারা এ আর রহমানের সঙ্গে আনুষ্ঠানিকতা সারতে ভারতে গেছেন।

প্রসঙ্গত, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী। সরকার ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ ঘোষণা করেছে।

সূত্রঃ সমকাল।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামার আগে আকবর আলির ভাবনা

Read Next

জন্মদিনে হাসপাতালে লেহম্যান, করাতে হবে সার্জারি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
63
Share