ভিরাট কোহলিদের বড় অঙ্কের জরিমানা করলো আইসিসি

ভিরাট কোহলি
Vinkmag ad

হ্যামিল্টনে রানের পাহাড় গড়েও নিউজিল্যান্ডকে হারাতে পারেনি ভিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। রস টেইলরের অপরাজিত সেঞ্চুরিতে ৪ উইকেটে হেরেছে ভারত। এই ম্যাচেই ভারতীয় দল শুনেছে দুঃসংবাদ। জরিমানা গুনতে হবে ভিরাট কোহলিদের।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি তে স্লো ওভার রেটের জেরে ভারতীয় দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছিল। সেই ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন নিয়মিত অধিনায়ক ভিরাট কোহলি। মাউন্ট মানুঙ্গানুইয়ের বে ওভালে শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন ভিরাট কোহলি। কোহলির অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দেন রোহিত শর্মা। স্লো ওভার রেটের জেরে ভারতীয় দলকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয় সেই ম্যাচেও।

হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে স্লো ওভার রেটের জেরে ভারতীয় দলকে ম্যাচ ফি’র ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ভিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল নির্ধারিত সময়ের মধ্যে ৪ ওভার কম বল করেছিল। এই কারণে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ভারতীয় দলের ওপর এই জরিমানা আরোপ করে।

আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ্গ করেছে ভারতীয় দল। যেখানে মিনিমাম ওভার রেটের কথা বলা আছে। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ করে কাটা যাবে। ৪ ওভার কম করায় ৮০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেছে ভারতীয় দলের ক্রিকেটারদের।

ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে শুনানীর দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার শন হেইগ ও ল্যাংটন রুসের, তৃতীয় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও চতুর্থ আম্পায়ার ক্রিস ব্রাউন এই জরিমানা আরোপের সুপারিশ করেছিলেন। যা আমলে নিয়ে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ব্যবস্থা নেন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

মিরাজকে দেশের বাইরের জন্য প্রস্তুত করছেন ভেট্টোরি

Read Next

ফাইনালে যাওয়ার লড়াইয়ে নামার আগে আকবর আলির ভাবনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
23
Share