ব্যাটিং নিয়ে মিরাজের ভাবনা

মেহেদী হাসান মিরাজ ব্যাটিং
Vinkmag ad

২২ বছর বয়সী মেহেদী হাসান মিরাজ ইতোমধ্যে ২২ টি টেস্ট খেলেছেন বাংলাদেশের হয়ে। ২২ টেস্টের ৪২ ইনিংসে ব্যাট করে মিরাজ রান করেছেন ৬৩৮। শেষদিকে ব্যাট করার সুযোগ পাওয়া মিরাজের আছে ২ টি টেস্ট ফিফটি। ৩৮ ওয়ানডে খেলা মিরাজ রান করেছেন ১৯.০৫ গড়ে, ফিফটি ১ টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১১ ইনিংস ব্যাট করলেও বলার মতো পারফরম্যান্স নেই ব্যাট হাতে।

২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে সেমিফাইনালে উঠিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। টুর্নামেন্ট সেরা হওয়া মিরাজ বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং দিয়েও মুগ্ধ করেছিলেন সবাইকে।

এবারের বিপিএলে রানার আপ খুলনা টাইগার্সের হয়ে ওপেন করে সফল হন মিরাজ। ক্যারিয়ার সেরা অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলেন এই বিপিএলেই। বিপিএলে পাওয়া আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং নিয়ে আরো কাজ করতে চান মিরাজ।

আরো পড়ুনঃ মিরাজ জানালেন ফিরবেন কবে।

আজ গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মেহেদী হাসান মিরাজ বলেন, ‘আমি ব্যাটিং নিয়ে নির্বাচকদের সাথে কথা বলেছি তারাও আমাকে অনেক সাপোর্ট করেছে। ঘরোয়া ক্রিকেটে উপরের দিকে ব্যাট করার জন্যে তারা আমাকে অনেক সাহায্য করেছে। বিশেষ করে এবার যখন খুলনা টাইগার্সের হয়ে খেলেছি বিপিএলে, টিম ম্যানেজমেন্ট আমাকে অনেক সাহায্য করেছে। অধিনায়ক মুশফিক ভাই, সুজন স্যার, কোচ আমাকে গাইড করেছে, আত্মবিশ্বাস দিয়েছে। নাফিস ইকবাল ভাই, তালহা ভাই দুজনেই আমাকে বলেছে তুই প্রপার ব্যাটসম্যান, তুই পারবি। তখন আমার নিজের ভিতরেও ফিল হয়েছে আমি পারবো ইন শা আল্লাহ।’

বিসিএলে শেষ রাউন্ডের ম্যাচ খেলতে আশাবাদী মেহেদী হাসান মিরাজ উপরে ব্যাট করতে চান। বিসিএলে সম্ভব না হলেও প্রিমিয়ার লিগে উপরের দিকে ব্যাট করতে বদ্ধপরিকর মিরাজ।

‘বিসিএলে ব্যাটিং উপরে করতে না পারলেও মোটামুটি একটা জায়গায় ব্যাট করতে পারবো। টেস্ট ক্রিকেট কিংবা চারদিনের ম্যাচে অনেক সুযোগ থাকে ব্যাট করার। আমি চেষ্টা করছি প্রিমিয়ার লিগে উপরে ব্যাট করার জন্য। টিমের সঙ্গেও কথা হয়েছে এ নিয়ে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তান প্রেসিডেন্টের বাসভবনে যাবে বাংলাদেশ দল

Read Next

মিরাজ জানালেন ফিরবেন কবে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share