সর্বোচ্চ বেতন মুশফিকের, বেতন কমছে মুস্তাফিজের

মুশফিকুর রহিম মুস্তাফিজুর রহমান
Vinkmag ad

নতুন বছর শুরু হয়েছে, এক মাস কেটেও গেছে। এখনো নতুন বছরের কেন্দ্রীয় চুক্তির আওতাধীন কারা আছেন, বেতন কাঠামো কি হবে তা আনুষ্ঠানিক ভাবে জানায়নি বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। ২০২০ সিজনে জাতীয় দলের ক্রিকেটারদের জন্য নতুন কাঠামো আনছে বিসিবি। সাদা বল ও লাল বলের ভিন্নতা এনে চুক্তি হবে এবার।

নতুন বেতন কাঠামোতে বাড়ছে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের বেতন। ম্যাচ ফিও বেড়েছে ক্রিকেটারদের। টেস্টে আগে ম্যাচ ফি ছিল সাড়ে ৩ লাখ টাকা। সেটা আড়াই লাখ বেড়ে ৬ লাখ হয়েছে। টেস্ট ক্রিকেটে ক্রিকেটারদের আগ্রহী করে তুলতে বেশ কিছু উদ্যোগ নিচ্ছে বিসিবি।

২০১৭ সাল থেকে ক্রিকেট খেলা খেলোয়াড়দের জন্য পয়েন্ট বন্টন করে তাদের সেই অনুযায়ী বেতন দেবার চিন্তা করেছে বিসিবি।

পয়েন্ট বন্টন পদ্ধতি-

২০১৭ সালে খেলা প্রতিটি টেস্টের জন্য একজন ক্রিকেটার পাবেন ৮ পয়েন্ট করে। ২০১৭ সালে প্রতিটি ওয়ানডে খেলার জন্য পাবেন ৪ পয়েন্ট করে, প্রতিটি টি-টোয়েন্টির জন্য পাবেন ৩ পয়েন্ট করে। ২০১৮ ও ২০১৯ সালে খেলা ম্যাচের জন্য যা বেশি। এই দুই সালে প্রতিটি টেস্টের জন্য ১০, ওয়ানডের জন্য ৫ ও টি-টোয়েন্টির জন্য চার পয়েন্ট।

এই সময়ে সবচেয়ে বেশি পয়েন্ট মুশফিকুর রহিম। সবচেয়ে বেশি বেতন পাবেন মুশফিকই। মাসিক ৬ লাখ ২০ হাজার টাকা পাবেন মুশফিক। ৬ লাখ করে পাবেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে এই তিনজনই পেতেন ৪ লাখ টাকা করে।

একই ক্যাটাগরিতে বেতন পাবেন মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেন। তারা প্রত্যেকেই পাবেন ৩ লাখ টাকা করে। তাইজুল ইসলাম পাবেন আড়াই লাখ লাকা, ইমরুল পাবেন ২ লাখ টাকা, মোহাম্মদ মিঠুন পাবেন ১ লাখ ৭৫ হাজার টাকা প্রতি মাসে।

বেতন কমে যাচ্ছে মুস্তাফিজুর রহমানের। আগে মাসিক ৩ লাখ টাকা করে পেতেন মুস্তাফিজ। মাসিক ৫০ হাজার টাকা কমছে তার বেতন।

সূত্রঃ ক্রিকবাজ।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে সিরিজে পিসিবির ক্ষতি ২.২৫ মিলিয়ন ডলার!

Read Next

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট দেখা যাবে যেভাবে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
135
Share