বাংলাদেশের বিপক্ষে সিরিজে পিসিবির ক্ষতি ২.২৫ মিলিয়ন ডলার!

নাজমুল হাসান পাপন এহসান মানি বিসিবি পিসিবি
Vinkmag ad

বাংলাদেশের বিপক্ষে সিরিজে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মিডিয়া সত্ব থেকে বড় ধরনের ক্ষতির মুখে পড়ছে। আর্থিক অঙ্কে যা প্রায় ২.২৫ মিলিয়ন ডলার। মূলত ভারতীয় একটি মিডিয়া ফার্মের সাথে বিরোধের জেরেই পড়তে হচ্ছে এমন ক্ষতির সামনে।

২০১৫ সালে প্রতিষ্ঠানটির সাথে চুক্তিবদ্ধ হয় পিসিবি। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়া নিয়েই দু পক্ষের বিরোধের সূত্রপাত। গত ডিসেম্বরে শ্রীলঙ্কা সিরিজই চুক্তি অনুযায়ী শেষ সিরিজ বলছে মিডিয়া ফার্মটি। অন্যদিকে পিসিবির দাবি ২০২০ সালের জুন পর্যন্ত পাকিস্তানের সিরিজ কাভার করার কথা তাদের।

শেষ পর্যন্ত চুক্তির কাগজপত্র দেখিয়ে প্রতিষ্ঠানটিকে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও মিডিয়া সত্ব বিক্রি কর‍তে বলা হয়। তিন দফার সিরিজটির জন্য পিসিবি দাবি করে ৬ মিলিয়ন ডলার, এত দাম দিতে কোনমতেই রাজি নয় মিডিয়া ফার্মটি।

বাংলাদেশের পাকিস্তান সফর চূড়ান্ত হয় একদম শেষ মুহূর্তে। ফলে মাত্র ৭ দিনের চেষ্টায় মিডিয়া ফার্মটিকে রাজি করানো যায়। কিন্তু স্বল্প সময়ের নোটিশে সিরিজ কাভার করতে হচ্ছে বলে দু পক্ষের লিগ্যাল এক্সপার্টের মধ্যস্ততায় ৬ মিলিয়ন নয় ৩.৭৫ মিলিয়ন ডলারে চূড়ান্ত হয় চুক্তি।

যার কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে দেখতে হয়েছে ২.২৫ মিলিয়ন ডলারের ক্ষতি। শেষ মুহূর্তের সিদ্ধান্ত ও দফায় দফায় সিরিজটি শেষ হবে বলে এমনিতেই বানিজ্যিকভাবে খুব একটা লাভবান হবেনা পিসিবি। তবে নিজেদের দেশে ক্রিকেট ফেরাতে এমন ত্যাগতো করতেই পারে বোর্ডটি।

সূত্রঃ দ্যা ডন (পাকিস্তান)।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংলিশ বোলারদের পাত্তাই দেয়নি ডি কক, বাভুমা

Read Next

সর্বোচ্চ বেতন মুশফিকের, বেতন কমছে মুস্তাফিজের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
17
Share