সাড়ে তিন কোটিরও বেশী টাকার মালিক মাশরাফিরা!

featured photo1 1 72
Vinkmag ad

Bangladesh cricket team champions trophy 2017 এর চিত্র ফলাফল

চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরের পুরষ্কারগুলো ছিল বেশ মোটা অঙ্কের অর্থের। চ্যাম্পিয়ন দল হিসেবে পাকিস্তান দলের ক্রিকেটাররা রাতারাতি বনে গেছেন কোটিপতি। এইসব পুরোনো খবর ছাপিয়ে নতুন খবর হলো, চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালিস্ট মাশরাফি-সাকিবরা পেয়েছে ৩ কোটি ৬৪ লাখ টাকা! 

টুর্নামেন্টের চার সেমিফাইনালিস্ট দলের জন্য ঘোষিত হয়েছিল ৩ কোটি ৬৪ লাখ টাকার পুরষ্কার। সেই হিসেবে স্বাগতিক দেশ অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ পেয়ে যাচ্ছে সমপরিমাণ অর্থ। এছাড়া গ্রুপ ‘এ’ তে বাংলাদেশের সাথে থাকা অস্ট্রেলিয়া তৃতীয় দল হিসেবে পাচ্ছে ৭৩ লাখ টাকা আর গ্রুপের শেষ দল নিউজিল্যান্ড পাবে ৪৮ লক্ষ ৬০ হাজার টাকা। গ্রুপ ‘বি’ তে শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকাও পাচ্ছে সম অনুপাতের অর্থ।

চ্যাম্পিয়ন্স ট্রফির আসরের দুর্দান্ত নৈপুণ্য দেখানো বাংলাদেশ দলের খেলোয়াড়দের প্রাইজমানি বেড়েছে প্রায় ৭-৮ গুণ। প্রতি ম্যাচের ফি হিসেবে বোর্ড থেকে ২ লাখ টাকা পাচ্ছেনই মুশফিক-রিয়াদরা, এছাড়াও র‍্যাংকিংয়ের পঞ্চম দল কিউইদের বিপক্ষে অসাধারণ বিজয়ের পুরষ্কার স্বরূপ বোনাস হিসেবে সবাই পাচ্ছেন ১ লক্ষ ৬০ হাজার টাকা করে।

চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন হিসেবে পাকিস্তান দল পাচ্ছে প্রায় ১৪ কোটি রুপি। আর রানার্সআপ ভারতের জন্য বরাদ্দ ৭ কোটি রুপি। যদিও কারও পুরষ্কার প্রাপ্ত অর্থই পৌঁছেনি এখনও, নির্দিষ্ট সময়ে আইসিসি সকল বোর্ডে পাঠিয়ে দেবে বরাদ্দকৃত অর্থ।

৯৭ ডেস্ক

Read Previous

লর্ডস টেস্ট খেলতে ডু প্লেসিসের প্রতিপক্ষ ‘সময়’

Read Next

কুলীন ক্রিকেটের নবীন সদস্য আফগান আর আইরিশরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share