লর্ডস টেস্ট খেলতে ডু প্লেসিসের প্রতিপক্ষ ‘সময়’

featured photo1 1 71
Vinkmag ad

du plessis test এর চিত্র ফলাফল

‘সন্তান’ সে তো সকল বাবার জন্য পরম আরাধ্যের বিষয়, আর যদি হয় প্রথম সন্তান তবে আবেগ বাঁধ মানবেনা এমনটাই স্বাভাবিক। নিজের ঔরসের টানে, আবেগের কাছে হার মেনে প্রথম সন্তানের মুখটা ভূমিষ্ঠ হবার পরপরই দেখার লোভটা ছাড়তে না পেরেই প্রোটিয়া টেস্ট কাপ্তান ফাফ ডু প্লেসিস ইংল্যান্ড ছেড়ে এখন দক্ষিণ আফ্রিকায়। 

নবজাতকের পৃথিবীতে আসার সময়টা নিয়েই যত গন্ডগোল। স্ত্রী ইমারি ভিজার চাচ্ছেন প্রাকৃতিক নিয়মেই পৃথিবীর আলো দেখুক তাদের প্রথম সন্তান। তাই সময়টা ঠিক নির্ধারিত হয়নি এখনও। আর এখানেই লর্ডসে স্বাগতিক ইংলিশদের বিরুদ্ধে প্রথম টেস্টে মাঠে আফ্রিকান কাপ্তানকে না দেখা সম্ভাবনা বেড়ে যাচ্ছে কয়েকগুণ।

লর্ডস টেস্টে থাকছেন কি থাকছেন না এ নিয়ে নিজেও বেশ দ্বন্দ্বের ভেতরে আছেন প্লেসিস। ‘আমি এই মুহূর্তে মানসিক দিক দিয়ে সত্যি নড়বড়ে। এখন আমরা শুধু সময় গণনা করছি। কখন আসলে সে আসবে। আমার স্ত্রী সব কিছুতে স্বাভাবিক প্রক্রিয়াই অনুসরণ করতে চাইছে। তাই প্রথম টেস্ট খেলার জন্যে সময়ই এখন বড় বাধা।’

বছর পাঁচেক আগে অভিষেক ঘটলেও প্লেসিসের এখনও সুযোগ হয়নি লর্ডসে মাঠে খেলার। বেশ মুখিয়ে ছিলেন এই সুযোগের জন্য। কিন্তু এখন পড়েছেন ‘শাঁখের করাতে’। প্রথম সন্তান না লর্ডসে সাদা পোশাকে প্রোটিয়াদের নেতৃত্বদান- এ নিয়ে মনের সাথে যুঝছেন ৩২ বছর বয়স্ক এই দারুণ টপঅর্ডার ব্যাটসম্যান। এবার যদি সুযোগ হাতছাড়া হয় তবে আগামী পাঁচ বছরের মধ্যে আসছেনা লর্ডসে খেলার সুযোগ। পাঁচ বছর পরে টিম থাকছেন কি না সেটাই দেখার ব্যাপার।

সময়টা যদি আসলেই সমস্যার সৃষ্টি করে তবে দলনায়ক এবং টপঅর্ডারের অন্যতম স্তম্ভকে ছাড়াই লর্ডসে ইংলিশদের মুখোমুখি হবে সফরকারী দক্ষিণ আফ্রিকা। কাপ্তানির দায়িত্বটা চাপবে তখন ডি ভিলিয়ার্সের ওপর আর ডু প্লেসিসের বদলে মাঠে দেখা মিলতে পারে ডি ব্রুইনের।

৯৭ ডেস্ক

Read Previous

অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বিজয়, রনি

Read Next

সাড়ে তিন কোটিরও বেশী টাকার মালিক মাশরাফিরা!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share