বিবেচনায় থাকবেন মুশফিক, তবে…

featured photo1 29
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে দুই দফায় দুই টেস্ট মাঝে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একটি, সবমিলিয়ে কাছাকাছি সময়ে তিন টেস্ট। দল ঘোষণার আগেরদিনই প্রধান নির্বাচক জানিয়েছেন তিন টেস্টের স্কোয়াডই ঘোষণা করবেন। তবে দল ঘোষণার সংবাদ বিজ্ঞপ্তিতেই যত ঝামেলা, স্পষ্ট করে উল্লেখ করা ছিল কেবল রাওয়ালপিন্ডি টেস্টের ১৪ সদস্যের স্কোয়াড দেওয়া হয়েছে। ফলে তৈরি হয় ধুম্রজাল, আসলে কয় টেস্টের দল ঘোষণা হয়েছে?

যদি তিন টেস্টের দলই দেওয়া হয় তবে পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নেওয়া মুশফিকুর রহিম কি ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজেও থাকছেন না? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু কয়েকটি সংবাদ মাধ্যমে স্পষ্ট করে বলেছেন তিন টেস্টের দলই দিয়েছেন। চোটে পড়া মুশফিক ফিট হয়ে ফিরলে অন্তর্ভূক্ত হবেন ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে। অন্যদিকে দেশের শীর্ষস্থানীয় এক জাতীয় দৈনিকে প্রধান নির্বাচক আবার বলেছেন মুশফিককে ফিরতে হবে প্রমাণ দিয়ে।

মূলত ফিটনেসের দিকটা বিবেচনা করেই নান্নুর ওই মন্তব্য ছিল বলে ধারণা করা হচ্ছিল। তবে কোচ রাসেল ডোমিঙ্গোকে আজ আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ছোঁড়া হয় এ নিয়ে প্রশ্ন। কি কারণে মুশফিকের দলে থাকা না থাকা নিয়ে এমন সংশয়? জবাবে রাসেল ডোমিঙ্গো জানালেন তিন টেস্টে তিনবার দল পরিবর্তন আসলেই কঠিন তবে ভারতের বিপক্ষে সিরিজে মুশফিকই দলের সেরা ব্যাটসম্যান বলে বিবেচনায় থাকবেন ভালোভাবেই।

আগামীকাল পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশের টেস্ট দল। তার আগে আজ (৩ ফেব্রুয়ারি) মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এক নাকি তিন টেস্টের স্কোয়াড জটিলতা কাটাতে গিয়ে ডোমিঙ্গো বলেন, ‘আমার কাছে যতটুকু মনে হচ্ছে এক টেস্টের স্কোয়াডই হওয়ার কথা এটি। আমরা দেশে ফিরে (রাওয়ালপিন্ডি টেস্টের পর) আবারও স্কোয়াড নিয়ে পুনর্বিবেচনা করবো।’

এদকিকে মুশফিক জটিলতার অবসানও করলেন টাইগার কোচ, ‘আপনাকে মনে রাখতে হবে সবশেষ সিরিজে মুশফিক রানের মধ্যেই ছিল। কিন্তু আমাদের এটাও বিবেচনায় নিতে হবে যে এক টেস্ট বিরতি দিয়ে ব্যাটিং লাইনআপ পরিবর্তন খুব কঠিন কাজ। মাঝে এক টেস্টে আবার পরিবর্তন করা খুব সহজ নয়। আমি ছেলেদের একটা জায়গা দিতে চাই তবে এটাও বিবেচনায় নিতে হবে ভারতের বিপক্ষে সিরিজে মুশফিকই আমাদের সেরা ব্যাটসম্যান ছিল।’

নাজমুল হাসান তারেক

Read Previous

ভারত সফর থেকে যেসব শিক্ষা নিয়ে পাকিস্তানে যাচ্ছেন মুমিনুল

Read Next

মুস্তাফিজের টেস্টে ফিরতে কি করতে হবে জানালেন ডোমিঙ্গো

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
9
Share