রোহিত শর্মাদের সাজা দিল আইসিসি

রোহিত শর্মা শ্রেয়াস আইয়ার রিশাব পান্ট
Vinkmag ad

নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে প্রথম বারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত, সেটাও আবার কিউইদের হোয়াইটওয়াশ করে। ৫-০ ব্যবধানে জেতা সিরিজের শেষ দুই ম্যাচে উড়তে থাকা ভারতীয় দল আইসিসির তরফ থেকে পেয়েছে দুঃসবাদ।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি তে স্লো ওভার রেটের জেরে ভারতীয় দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছিল। সেই ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন নিয়মিত অধিনায়ক ভিরাট কোহলি। মাউন্ট মানুঙ্গানুইয়ের বে ওভালে শেষ ম্যাচে বিশ্রামে ছিলেন ভিরাট কোহলি। কোহলির অনুপস্থিতিতে দলের নেতৃত্ব দেন রোহিত শর্মা। যদিও ব্যাটিং করার সময় চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল রোহিত শর্মা। পরে মাঠে ভারতীয় দলকে চালান লোকেশ রাহুল।

মাউন্ট মানুঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টি তে স্লো ওভার রেটের জেরে ভারতীয় দলকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল নির্ধারিত সময়ের মধ্যে ১ ওভার কম বল করেছিল। এই কারণে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ভারতীয় দলের ওপর এই জরিমানা আরোপ করে।

আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ্গ করেছে ভারতীয় দল। যেখানে মিনিমাম ওভার রেটের কথা বলা আছে। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ করে কাটা যাবে। ১ ওভার কম করায় ২০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেছে ভারতীয় দলের ক্রিকেটারদের।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে শুনানীর দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন ও শন হেইগ, তৃতীয় আম্পায়ার অ্যাশলে মেহেরোত্রা এই জরিমানা আরোপের সুপারিশ করেছিলেন যা আমলে নিয়ে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ব্যবস্থা নেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

নাইমের ঘূর্ণি জাদুতে পূর্বাঞ্চলের ইনিংস ব্যবধানে জয়

Read Next

ভারত সফর থেকে যেসব শিক্ষা নিয়ে পাকিস্তানে যাচ্ছেন মুমিনুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
9
Share