জার্সি খুলে ভুড়ি দেখিয়ে বিপাকে উমর আকমল

Umar Akmal
Vinkmag ad

নতুন বিতর্কের জন্ম দিয়ে আবারও আলোচনায় পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমল। লাহোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারেননি আকমল। প্রত্যাশিত নম্বর না পাওয়ায় ট্রেনারের উপর ক্ষেপে যান বিদেশি ফিটনেস ট্রেনারের সঙ্গে বাজে আচরণ করায় পাক ব্যাটসম্যান উমর আকমলের জন্য অপেক্ষা করছে পিসিবির বড় কোনো শাস্তি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, আকমলকে বড় শাস্তির মুখেই পড়তে হবে। তবে আকমলের ক্যারিয়ারে শৃঙ্খলাভঙ্গের জন্য জরিমানা গোনা কিংবা শাস্তি নতুন কিছু নয়।

ক্রিকেট পাকিস্তান ডটকম সূত্রে জানা যায়, উমর আকমল ফিটনেস টেস্টে প্রত্যাশিত নম্বর না পাওয়ায় ফিটনেস ট্রেনারের ওপর ক্ষেপে গিয়ে নিজের গায়ের কাপড় খুলে বলেন, আপনি আমার শরীরের কোথায় চর্বি দেখছেন?

পাকিস্তানের জিও নিউজের ক্রিকেট বিষয়ক রিপোর্টার আরফা ফিরোজ জাকি টুইট করেছেন, উমর ফিটনেস পরীক্ষায় প্রয়োজনীয় নম্বর না পাওয়ায় ফিটনেস ট্রেনারের ওপর খেপে যান। জার্সি খুলে তাঁকে বলেন, ‘বলেন আমার শরীরে চর্বি কোথায়?’

বিদেশি ট্রেনার উমর আকমলের বিরুদ্ধে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে রিপোর্ট করেছেন। যে কারণে বড় ধরনের শাস্তির মুখে পড়তে পারেন এই ব্যাটসম্যান।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই ফিটনেস একটা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে পাকিস্তানি ক্রিকেটারদের জন্য। মেদবহুল শরীরের জন্য তো সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের ক্যারিয়ারই হুমকির মুখে পড়েছে। বাকিদের অবস্থাও সুবিধার নয়।

গত ২৮ জানুয়ারির এই ফিটনেস টেস্টে উমর আকমল ছাড়াও পাস করতে পারেননি কামরান আকমল, সালমান বাট। পিসিবি তাদের জরিমানা করার বিষয়ে বিবেচনা করছে এবং টেস্ট পাস না করায় জাতীয় ওয়ানডে টুর্নামেন্ট থেকেও বাদ পড়বে। এই ফিটনেস টেস্টে পাকিস্তান জাতীয় দলের কন্ডিশনিং কোচ ইয়াসির মালিকের অধীনে স্থূলতা, শক্তি, দীর্ঘস্থায়িত্ব, গতির দীর্ঘস্থায়িত্ব ও ক্রস ফিট টেস্ট হয়।

পাকিস্তান জাতীয় দলের হয়ে উমর ১৬টি টেস্ট, ১২১টি ওয়ানডে আর ৮৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে করেছেন ১০০৩ রান, ওয়ানডেতে তাঁর সংগ্রহ ৩১৯৪ রান।

৯৭ প্রতিবেদক

Read Previous

আরেকটু ব্যাটিং করতে চেয়েছিলেন তামিম

Read Next

দেশ ছাড়ার আগে জাহানারার মুখে বিশ্বকাপ পরিকল্পনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
17
Share