টি-টোয়েন্টি সুলভ ব্যাটিংয়ে বিসিএলে মাহমুদউল্লাহর সেঞ্চুরি

মাহমুদউল্লাহ রিয়াদ
Vinkmag ad

প্রথম ইনিংসেই বিসিবি নর্থ জোনের বিপক্ষে ৫৫ রানের লিড নিশ্চিত করেছিল বিসিবি সাউথ জোন। দ্বিতীয় ইনিংসে সেই লিডটা আরো বাড়িয়ে নর্থ জোনকে পাহাড়সম লক্ষ্য দিয়েছে সাউথ জোন। তিন সেঞ্চুরির ইনিংসে সাউথ জোনের পক্ষে টি-টোয়েন্টি সুলভ ব্যাটিংয়ে সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

১ উইকেটে ৪০ রান করে ২য় দিনের খেলা শেষ করেছিল বিসিবি সাউথ জোন। ১৯ রান করে অপরাজিত ছিলেন শাহরিয়ার নাফীস, ১৬ রান করে অপরাজিত ছিলেন শামসুর রহমান শুভ।

আজ সেঞ্চুরি তুলে নেন দুজনই। ২১১ রান যোগ করেন দ্বিতীয় উইকেট জুটিতে। ২৫১ বলে ১২ চারে ১১১ রান করে আউট হন শাহরিয়ার নাফীস। ২২২ বল খেলে ১১ চারে ১০৯ রানে থামেন শামসুর রহমান শুভ।

শামসুর রহমান শুভর বিদায়ের পর আগেরদিন আঘাত পেয়ে মাঠ ছাড়া এনামুল হক বিজয়কে সঙ্গে নিয়ে দ্রুত রান তোলাতে উদ্যত হন মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনই ব্যাট করতে থাকেন মারমুখী ভঙ্গিতে। দুজন মিলে ১১০ বল ব্যাটিং করে তোলেন ১৫৫ রান।

৫৯ বলে ৩ টি করে চার ও ছক্কায় ৬৪ রান করে অপরাজিত থাকেন এনামুল হক বিজয়। ৭০ বলে ৮ চার ও ৫ ছক্কায় ঠিক ১০০ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ উইকেটে ৩৯৮ রান স্কোরবোর্ডে তুলে ইনিংস ঘোষণা করে বিসিবি সাউথ জোন।

বিসিবি নর্থ জোনের জেতার জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৫৪। নর্থ জোনের অসাধ্য সাধনের মিশনে দ্বিতীয় ইনিংসের গোড়াপত্তন করতে নামেন মিজানুর রহমান ও রনি তালুকদার। দিন শেষ হবার আগে ৬ ওভার খেলা হয়। কোন উইকেট না হারিয়ে এই দুইজন স্কোরবোর্ডে জমা করেন ২২ রান।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাঠ থেকে তামিমকে নিজের রেকর্ড ভাঙতে দেখলেন রকিবুল

Read Next

তামিমের রেকর্ড গড়া ইনিংস গর্বিত করছে পরিবারকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
13
Share