অস্ট্রেলিয়ার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বিজয়, রনি

featured photo1 1 70
Vinkmag ad

Capture 1

দেশ আর দেশের বাইরের কন্ডিশন সম্পুর্ণ ভিন্ন এমনটা জানা সবার। দেশের চেয়ে দেশের বাইরে গিয়ে অসাধারণ কিছু দেখানোর মধ্যে থাকে অন্যরকম গুরুত্ব। আর সেই লক্ষ্যকে সামনে রেখেই বিসিবির হাই-পারফর্ম্যান্স (এইচপি) দলের হয়ে অস্ট্রেলিয়া সফরের চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত জাতীয় দল থেকে একটু দূরে থাকা পেসার আবু হায়দার রনি এবং টপ অর্ডার ব্যাটসম্যান আনামুল হক বিজয়। 

আনামুল হক বিজয়ের জন্য এটি অন্যরকম একটি সুযোগ আবারও লাল-সবুজের জার্সি গায়ে মাঠে নামার। গত আড়াই বছরে মাত্র দুটি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামার সৌভাগ্য হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

সীমিত ওভারের একদিনের ম্যাচ তো অনেক দূরের কথা। সদ্যি ইতি ঘটা ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) খেলায় ১৬ ম্যাচে ৫৯৬ রান করে টুর্নামেন্টের শীর্ষ ব্যাটসম্যানের তালিকায় ছয় নম্বরে তিনি। কিন্তু জাতীয় দলে ফিরতে হলে তো দরকার আরও ‘দুর্দান্ত’ কিছু করে দেখানোর। তাই এইচপি দলের হয়ে অস্ট্রেলিয়া সফরটাকে জাতীয় দলে ফিরতে পাখির চোখ করছেন বিজয়।

সফরে ভাল কিছুর প্রত্যাশাই করছেন এমনটা জানিয়ে তরুণ এই ব্যাটসম্যান সংবাদ মাধ্যমকে জানান, ‘সবগুলো ম্যাচই আমার জন্য সমান গুরুত্বপূর্ণ। জাতীয় দলে ফেরার ক্ষেত্রে কোন ধরনের সুযোগই হেলাফেলা করতে চাইনা আমি। প্রতি ম্যাচে রান করা তাই বাঞ্ছনীয়। অস্ট্রেলিয়া সফরটা এক্ষেত্রে বড় মঞ্চ। অস্ট্রেলিয়ার মতো ভালো জায়াগাতে ভালো কিছু করতে পারলে নিশ্চয়ই সুযোগ আসবে। এখন আমার কাজ পারফর্ম করা। প্রিমিয়ার লিগ মোটামুটি ভালো হয়েছে। সবচেয়ে বড় কথা হচ্ছে, আমার দায়িত্ব মাঠে পারফরম্যান্স করা। দলে সুযোগ দেওয়ার দায়িত্ব নির্বাচকদের।’

অন্যদিকে এবারের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় একদম উপরের নামটাই তরুণ পেসার আবু হায়দার রনির। চ্যালেঞ্জকে তেমন আমলে না নিয়ে শেখার উপরই গুরুত্ব দিলেন রনি, ‘‘আমাদের চ্যালেঞ্জের কিছু নেই। আমরা ওখানে শেখার জন্য যাচ্ছি। আমাদের মূল ফোকাস ওখান থেকে কিছু শিখে আসা। ভবিষ্যতে জাতীয় দলে খেলার আগে এই ধরনের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।’

ঈদের পর আগামী ১ জুলাই অস্ট্রেলিয়ার উদ্দেশে বিমানে চাপবে হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। ডারউইনে প্রাদেশিক একটি দলের বিপক্ষে তারা খেলবে ৫টি ওয়ানডে, দুটি দুই দিনের ও একটি তিন দিনের ম্যাচ। প্রায় তিন সপ্তাহের এ সফরের জন্য বিসিবি এখনও ১৬ জনের দল ঘোষণা করেনি। যদিও এইচপি স্কোয়াডের ২৪ জন থেকেই ১৬ জনের চূড়ান্ত স্কোয়াড নির্বাচন করবে নির্বাচকরা।

 

৯৭ ডেস্ক

Read Previous

প্রাথমিক দলে এনামুল, আল আমিন, নাসির

Read Next

লর্ডস টেস্ট খেলতে ডু প্লেসিসের প্রতিপক্ষ ‘সময়’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share