শফিউলের পেসের পর রাজ্জাকের ঘূর্ণিতে নাকাল নর্থ জোন

আব্দুর রাজ্জাক
Vinkmag ad

আগেরদিন শেষ বিকেলে শফিউল ইসলামের পেস আগুনে পুড়ে ছারখার হয়েছিল নর্থ জোনের ব্যাটিং লাইন আপ। ৪৬ রানে ৫ উইকেট হারানো নাইম ইসলামের দল রনি তালুকদার-আরিফুল হকের ব্যাটে পায় মান বাঁচানো সংগ্রহ। প্রথমদিন শফিউল রাজত্ব করলেও দ্বিতীয় দিন আব্দুর রাজ্জাকের ঘূর্ণিতে কুপোকাত নর্থ জোন। অলআউট হয়েছে ২০৭ রানে। দ্বিতীয় দিন শেষে ৯ উইকেট হাতে রেখে সাউথ জোনের লিড ৯৫ রানের।

২৬ রানে অপরাজিত থেকে দিন শুরু করা রনি তালুকদার দলের হাল ধরার প্রাথমিক কাজটা করেন। তানবীর হায়দারকে নিয়ে ৫৮ রানের জুটিতে কাটান শুরুর লণ্ডভণ্ড অবস্থা। ৩৪ রান করা তানবীরকে ফিরিয়ে রাজ্জাকের শিকার শুরু। দ্রুত ফেরান ফিফটি তুলে নেওয়া রনি তালুকদারকেও। ১৫৫ বলে ৬ চার ১ ছক্কায় ৫৫ রানের ইনিংসটি সাজান নর্থ জোন ওপেনার।

এরপর দলকে টেনে নেন ব্যক্তিগত সর্বোচ্চ ৫৮ রান করা আরিফুল হক। ১২০ রানে ৭ উইকেট হারানো নর্থ জোন ২০০ পার করে তার ব্যাটেই। সুমন খানকে নিয়ে ৮ম উইকেট জুটিতে যোগ করেন ৫২ রান। কিন্তু রাজ্জাকের তৃতীয় শিকার হয়ে ২৭ রান করে সুমন ফিরলে ভাঙে জুটি।

প্রথম ৫ ব্যাটসম্যানকে ফেরানো শফিউল নর্থ জোনের শেষ উইকেটটিও তুলে নেন। মাঝে তাসকিনকে (৭) ফিরিয়ে টানা চার উইকেট শিকার করেন রাজ্জাক। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে নর্থ জোন তুলতে পারে ২০৭ রান। ১১১ বলে ৮ চারে ৫৮ রানে অপরাজিত ছিলেন আরিফুল হক। ৪০ রান খরচায় শফিউলের শিকার ৬ টি ও ৭২ রান খরচায় রাজ্জাকের ৪ টি।

৫৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা সাউথ জোন দিন শেষ করে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ফজলে রাব্বির উইকেট হারিয়ে ৪০ রান তুলে। ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম বলে চোট পাওয়া এনামুল হক বিজয় ফেরেন রিটায়ার্ড হার্ট হয়ে। ক্রিজে এসে বেশিক্ষণ টিকেননি ফজলে রাব্বিও (২), তাসকিন আহমেদের বলে ক্যাচ দেন জুনায়েদ সিদ্দিকীকে। ১৯ রান নিয়ে অপরাজিত আছেন শাহরীয়ার নাফীস ও ১৬ রানে শামসুর রহমান।

সংক্ষিপ্ত স্কোরঃ দ্বিতীয় দিনশেষে

নর্থ জোন প্রথম ইনিংসঃ ২০৭/১০ (৭৭.১ ওভার), লিটন ০, রনি ৫৫, জুনায়েদ ২, মিজানুর ০, নাইম ২, সানজামুল ১৬, তানবীর ৩৪, আরিফুল ৫৮*, সুমন ২৭, তাসকিন ৭, এবাদত ০; শফিউল ১৯.১-৮-৪০-৬, আল আমিন ১০-৪-১৮-০, কামরুল ১২-২-৫০-০, রাজ্জাক ২৭-৬-৭২-৪, মাহমুদউল্লাহ ৯-২-২২-০।

সাউথ জোন প্রথম ইনিংস ২৬২ ও দ্বিতীয় ইনিংস ৪০/১ (২২ ওভার), নাফীস ১৯*, এনামুল ০ (রিটায়ার্ড), ফজলে ২, শামসুর ১৬*; এবাদত ৬-১-৯-০, তাসকিন ৫-১-১২-১, আরিফুল ৩-৩-০-০, সুমন ৪-০-১২-০, সানজামুল ৩-১-৩-০, তানবীর ১-০-২-০।

নাজমুল হাসান তারেক

Read Previous

ম্যানক্যাডিং নিয়ে এবার অ্যান্ডারসনকে খোঁচালেন অশ্বিন

Read Next

নান্নু জানালেন কেনো টেস্ট দলে রুবেল হোসেন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share