মুস্তাফিজের বাদ পড়ার কারণ বলে নান্নু জানালেন ‘১’ নয় ‘৩’

মুস্তাফিজুর রহমান
Vinkmag ad

গতকালই (৩১ জানুয়ারি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে দুই দফায় দুটি টেস্ট ও মাঝে জিম্বাবুয়ের বিপক্ষে একটি মিলিয়ে তিন টেস্টের দল একসাথেই ঘোষণা করা হবে। কিন্তু আজ (১ ফেব্রুয়ারি) ঘোষিত দলের সংবাদ বিজ্ঞপ্তিতে কেবল পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াড দেখে কিছুটা অবাকই হতে হয়। পরে অবশ্য প্রধান নির্বাচক জানিয়েছেন এটি তিন টেস্টের দলই, মূলত বিসিবির মিডিয়া বিভাগের ভুলেই তিন টেস্টের পরিবর্তে এক টেস্টের দল উল্লেখ করা হয়েছে (সংবাদ বিজ্ঞপ্তিতে)।

এদিকে সবশেষ ভারত সফরের দলে থাকলেও কোন ম্যাচ খেলেননি বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। কিন্তু আজ ঘোষিত টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি কাটার মাস্টার খ্যাত এই পেসারের। প্রধান নির্বাচক জানিয়েছেন মূলত সাম্প্রতিক পারফরম্যান্সই মুস্তাফিজকে বাদ দিতে বাধ্য করে।

তিন টেস্টের স্কোয়াড সম্পর্কে জানাতে গিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আসলে এটি একটু ভুল হয়েছে। আমাদের মিডিয়া বিভাগ ঠিক করে পাঠিয়ে দিবে আবার, এক নয় তিন টেস্টেরই দল এটি।’

মুস্তাফিজুর রহমান সবশেষ টেস্ট খেলেছেন গতবছর মার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে। এরপর বাংলাদেশ খেলেছে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একটি ও ভারতের মাটিতে তাদের বিপক্ষে দুটি টেস্ট। আফগানিস্তানের বিপক্ষে মুস্তাফিজকে বিশ্রামে রাখা হলেও ছিলেন ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে।

তাঁকে বাদ দিয়েই আগামী তিন টেস্টের দল ঘোষণা প্রসঙ্গে নান্নু বলেন, ‘আমরা তাঁকে ফর্ম বিবেচনায় বাদ দিয়েছি। সাম্প্রতিক পারফরম্যান্স তার পক্ষে নয় বলেই তাঁকে ছাড়া স্কোয়াড ঘোষণা।’

বাজে ফর্মের জন্য মুস্তাফিজ বাদ পড়লেও সাম্প্রতিক সময়ে আহামরি কিছু না করেই দলে জায়গা পেয়েছেন পেসার রুবেল হোসেন। ২০১৮ সালে সবশেষ টেস্ট খেলা রুবেল ঘরোয়া লংগার ভার্সনেও করতে পারেননি ধারাবাহিক দুর্দান্ত কোন পারফরম্যান্স। আন্তর্জাতিক টেস্টেও পরিসংখ্যান কথা বলেনা তার হয়ে ২৬ টেস্টে উইকেট মাত্র ৩৩ টি, গড় ৮০.৩৩, স্ট্রাইক রেট ১২৩.২৭!

নাজমুল হাসান তারেক

Read Previous

সুপার ওভার নিয়ে টম মুডির বিশেষ পরামর্শ

Read Next

ম্যানক্যাডিং নিয়ে এবার অ্যান্ডারসনকে খোঁচালেন অশ্বিন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
34
Share