ম্যানক্যাডিং নিয়ে এবার অ্যান্ডারসনকে খোঁচালেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন জেমস অ্যান্ডারসন
Vinkmag ad

ক্রিকেট আইন অনুসারে ম্যানক্যাডিং আউট স্বীকৃত, তবে চেতনাবিরোধী বলে এর বিপক্ষেই মত বেশিরভাগের। আইপিএলের গত আসরে রাজস্থান রয়্যালসের ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে ম্যানক্যাডিংয়ের ফাঁদে ফেলে বিস্তর সমালোচিত হন কিংস ইলেভেন পাঞ্জাব স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

আর সবশেষ গতকাল (৩১ জানুয়ারি) অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তান ওপেনার মোহাম্মদ হুরাইরাকে একই কায়দায় ফেরান আফগানিস্তান বোলার নুর মোহাম্মদ যা নিয়ে ফের তোলপাড় ক্রিকেটাঙ্গনে।

জস বাটলারের ঘটনার পরই আশ্বিনের সমালোচনায় সরব ছিলেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। চেতনাবিরোধী তবে আইনসিদ্ধ এই আউট নিয়ে বরাবরই বিরক্ত টেস্টে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেটের মালিক। অশ্বিন থেকে মোহাম্মদ নুর দুজনের ক্ষেত্রেই প্রকাশ করেছেন অসন্তোষ। মোহাম্মদ নুরের ঘটনার পরতো টুইটারে আইনটি সরিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ও মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসির কাছে)।

আর অ্যান্ডারসনের এই টুইটের অপেক্ষাতেই যেন ছিলেন ভারতীয় অফ স্পিনার অশ্বিন। গতবছর তার ম্যানক্যাডিং কান্ডের পর বিরক্ত অ্যান্ডারসন টুইটারে পোস্ট করেন একটি ভিডিও যেখানে দেখা যাচ্ছে শ্রেডার মেশিন দিয়ে কুচি কুচি করে কাটা হচ্ছিলো অশ্বিনের ছবি। সেবার নিজের ভুল স্বীকার করলেও অশ্বিন অবশ্য জানিয়ে দিয়েছেন সুযোগ পেলে আবারও ম্যানক্যাড করবেন।

অনেকটা ম্যানক্যাড আইনের পক্ষেই যেন মত অশ্বিনের। এদিকে যুব বিশ্বকাপে আফগান চায়নাম্যান মোহাম্মদ নুরের ম্যানক্যাডিং পরবর্তী অ্যান্ডারসন টুইটারে আইসিসি ও এমসিসিকে মেনশন করে লিখেন, ‘দয়া করে আমরা কি এটি (ম্যানক্যাডিং) ছেঁটে ফেলতে পারিনা?’

আর এই টুইট পেয়েই অশ্বিন যেন পুরোনো ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ পেলেন। তার ছবি কুচি কুচি করে কাটার দৃশ ইঙ্গিত করে অ্যান্ডারসনকে খোঁচা দিয়ে রি টুইট করেন, ‘আইনটি বাতিল হতে হয়তো কিছুটা সময় লাগতে পারে। তবে শ্রেডার মেশিন দিয়ে আপাতত কাজ চালানো যায়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মুস্তাফিজের বাদ পড়ার কারণ বলে নান্নু জানালেন ‘১’ নয় ‘৩’

Read Next

শফিউলের পেসের পর রাজ্জাকের ঘূর্ণিতে নাকাল নর্থ জোন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
5
Share