ভিরাট কোহলিদের সাজা দিল আইসিসি

ভিরাট কোহলি

নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে প্রথম বারের মতো টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেছে ভারত। ৫ ম্যাচের সিরিজে প্রথম ৪ ম্যাচে জিতে কিউইদের হোয়াইটওয়াশ করার স্বপ্নে বিভোর ভিরাট কোহলির দল। উড়তে থাকা ভারতীয় দলকে দুঃসংবাদ দিয়েছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি তে স্লো ওভার রেটের জেরে ভারতীয় দলকে ম্যাচ ফি’র ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

ভিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল নির্ধারিত সময়ের মধ্যে ২ ওভার কম বল করেছিল। এই কারণে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ভারতীয় দলের ওপর এই জরিমানা আরোপ করে।

আইসিসির কোড অফ কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ্গ করেছে ভারতীয় দল। যেখানে মিনিমাম ওভার রেটের কথা বলা আছে। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফি’র ২০ শতাংশ করে কাটা যাবে। ২ ওভার কম করায় ৪০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেছে ভারতীয় দলের ক্রিকেটারদের।

ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি এই শাস্তি মেনে নেওয়ায় নতুন করে শুনানীর দরকার পড়েনি। অনফিল্ড আম্পায়ার ক্রিস ব্রাউন ও শন হেইগ, তৃতীয় আম্পায়ার অ্যাশলে মেহেরোত্রা এই জরিমানা আরোপের সুপারিশ করেছিলেন যা আমলে নিয়ে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ব্যবস্থা নেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিমের ক্যারিয়ার সেরা ইনিংস, মুমিনুলের সেঞ্চুরি

Read Next

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে সৌম্য সরকার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share