পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

বিলাল আসিফ পাকিস্তান
Vinkmag ad

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ২ ম্যাচের টেস্ট সিরিজ। রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান।

কায়েদ-এ-আজম ট্রফিতে ৪৩ উইকেট নেওয়া অফ স্পিনার বিলাল আসিফকে টেস্ট দলে ডেকেছে পাকিস্তানের নির্বাচকরা। কায়েদ-এ-আজম ট্রফির ফাইনালে ৬ উইকেট নেওয়া অলরাউন্ডার ফাহিম আশরাফ দলে জায়গা পেয়েছেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ের জন্য ঘোষণা করা দল থেকে দুইটি পরিবর্তন করেছে পাকিস্তান। কাশিফ ভাট্টি ও উসমান খান শিনওয়ারি বাদ পড়েছেন দল থেকে। উসমান খান শিনওয়ারির পরিবর্তে দলে এসেছেন ফাহিম আশরাফ, কাশিফ ভাট্টির পরিবর্তে বিলাল আসিফ। উসমান খান শিনওয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ খেললেও কোন ম্যাচ না খেলেই বাদ পড়লেন কাশিফ ভাট্টি।

৩৪ বছর বয়সী বিলাল আসিফ পাকিস্তানের হয়ে খেলেছেন ৫ টি টেস্ট। ২০১৮ সালের অক্টোবর-ডিসেম্বর এই ৫ টি টেস্ট খেলেছেন তিনি। এই ৫ টেস্টে বিলাল আসিফ নিয়েছেন ১৬ উইকেট। যার ৬ টিই আবার এক ইনিংসে। দুবাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট অভিষেকে ৩৬ রান খরচে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

১ম টেস্টের জন্য পাকিস্তানের ১৬ সদস্যের স্কোয়াডঃ

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান সিনিয়র, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও ইয়াসির শাহ।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিসিএলের প্রথম দিনে পাল্টে গেলো টেস্ট দলের হিসাবনিকাশ

Read Next

বিবর্ণ মুস্তাফিজ, তামিমের সেঞ্চুরি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
13
Share