টেস্ট দল থেকে ছিটকে গেছেন সাদমান-মিরাজ

সাদমান ইসলাম মেহেদী হাসান মিরাজ
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে তাদের মাঠে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ হেরেছে ২-০ ব্যবধানে। শেষ ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। সেই ম্যাচ মাঠে গড়ালে ধবলধোলাইয়ের শঙ্কাও থাকতো। কিছুদিনের বিরতি দিয়ে টাইগাররা আবার পাকিস্তান যাবে (দ্বিতীয় দফায়) একটি টেস্ট খেলতে। টেস্ট খেলার আগে নির্বাচকদের কপালে চিন্তার ভাঁজ এঁকে দিয়েছে ক্রিকেটারদের চোট।

এমনিতে বাংলাদেশের অনেক ক্রিকেটারই টেস্ট খেলতে চান না এমন অপবাদ আছে। বেশ কয়েকজন ক্রিকেটার আবার পেয়ে গেছেন টেস্ট ক্রিকেটারের তকমা। ওপেনার সাদমান ইসলাম ও অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ছোট্ট তালিকাভূক্ত। তবে এই দুইজনের সার্ভিস পাচ্ছে না বাংলাদেশ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কথায় তেমনটিই ইঙ্গিত পাওয়া যায়।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু বলেন, ‘সাদমানের ইনজুরিটা একটু বেশি হয়ে গেছে তারপর মিরাজের ইনজুরিটা আছে। এই দুটো ইনজুরির জন্য প্রায় ছিটকে যাওয়ার মত। তারপরও যাদেরকে নিচ্ছি (দলে) তারা আশা করি ক্যাপাবল ইন শা আল্লাহ টেস্টে ভালো করবে।’

অল্প সময়ে সাদমান-মিরাজদের বিকল্প বাংলাদেশ দল পাবে কিনা সেই সংশয় যেমন থাকছে, প্রধান নির্বাচক সংশয়ে আছেন কখনো না খেলা রাওয়ালপিন্ডির উইকেটে স্বল্প সময়ের প্রস্তুতিতে টাইগাররা মানিয়ে নিতে পারবেন কিনা।

নান্নু বলেন, ‘আমাদের অলমোস্ট কোন ক্রিকেটারই ওই মাঠে খেলেনি তো ওখানে প্র্যাকটিস ম্যাচের সুযোগ নেই। কেবল ২৪ ঘন্টার অনুশীলন সেশন যেটা পাবে ওটা নিয়েই টেস্ট ম্যাচ খেলতে হবে, অবশ্যই চ্যালেঞ্জিং।’

পাকিস্তানের মাঠে তাদের কোয়ালিটি সম্পন্ন পেসারদের সামনে টি-টোয়েন্টিতেই চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল বাংলাদেশ দলের। টেস্ট ম্যাচে যে সেই চ্যালেঞ্জ টা আরো বাড়বে তা বলার অপেক্ষা রাখেনা।

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়ক মুমিনুলেই আস্থা, রবিবার টেস্ট দল ঘোষণা

Read Next

নতুন কিছু শিখলেন কোহলি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share