কোহলিদের নির্বাচকদের নির্বাচিত করার কমিটি ঘোষণা

লাল আরপি সিং
Vinkmag ad

বিসিসিআই-র ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সদস্য হলেন ভারতের ১৯৮৩র বিশ্বকাপ জয়ী দলের সদস্য মদন লাল, আরপি সিং ও সুলক্ষণা নায়েকএই নতুন ক্রিকেট অ্যাডভাইজারি কমিটিই ভারত জাতীয় দলের নতুন নির্বাচকদের নিযুক্ত করবেন।

কপিল দেব, অংশুমান গায়েকোয়াড়দের উত্তরসূরি হিসেবে আগামী চার বছর তাঁরা এই দায়িত্বে বহাল থাকবেন। ভারতীয় তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর দায়িত্ব নিতে আপত্তি জানিয়েছেন। তাঁর পরিবর্তে আরপি সিংকে নেওয়া হয়েছে।

ক্রিকেট পরামর্শক কমিটির (সিএসি) কাজ- নির্বাচকদের সাক্ষাৎকার নেওয়া ও নির্বাচিত করা। সিএসির পরামর্শ অনুযায়ী নতুন নির্বাচক নিয়োগ দিতে পারবে বোর্ড।

ভারতের ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন মদন লাল। ভারতীয় জার্সিতে ৩৯ টেস্ট ও ৬৭ ওয়ানডে ম্যাচ খেলেছেন মদন লাল।

আরপি সিং ভারতের হয়ে ১৪ টেস্ট, ৫৮ ওয়ানডে ও ১০ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ২০০৭ দক্ষিণ আফ্রিকায় অনুষ্টিত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতের স্কোয়াডেও ছিলেন এই ক্রিকেটার।

নতুন এই কমিটির সদস্য হলেন ভারতের সাবেক নারী ক্রিকেটার সুলক্ষ্মণা নায়েক। দেশের হয়ে ২টি টেস্ট, ৪৬টি ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলেন তিনি।

এর আগে বিসিসিআই-র ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য ছিলেন ভারতের ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক কপিল দেব ও টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচ অংশুমান গায়েকোয়াড়। এরও আগে কমিটির সদস্য ছিলেন শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণ।

এমএসকে প্রসাদ নেতৃত্বাধীন বিসিসিআই-র বর্তমান নির্বাচক কমিটির মেয়াদ কাল শেষ হয়েছে। লক্ষ্মণ শিভারামাকৃষ্ণন, অজিত আগরকর, রাজেশ চৌহান ও ভেঙ্কটেশ প্রসাদ রয়েছেন চেয়ারম্যান হওয়ার দৌঁড়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

আরো এক সুপার ওভার, নিউজিল্যান্ডের আরো এক পরাজয়

Read Next

তাইজুলের পাঁচ, সাইফের টেস্ট মেজাজে ব্যাটিং

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share