আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন লুক রনকি

featured photo1 60
Vinkmag ad

DC36 WMUAAE2A2b

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন নিউজিল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান লুক রনকি। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে লুক রনকিকে আর দেখা না গেলেও দেখা যাবে ঘরোয়া ক্রিকেটে।

২০০৮ ও ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলা লুক রনকি নিউজিল্যান্ড দলের হয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন ২০১৩ সালে। ৪টি টেস্ট, ৮৫টি ওয়ানডে ও ৩২টি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করা লুক রনকি নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন ১১৪টি আন্তর্জাতিক ম্যাচে। বাকি ৭টি ম্যাচ তিনি খেলেছেন অস্ট্রেলিয়ার হয়ে।

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও দুনিয়াজুড়ে চলা টি-টোয়েন্টি লিগ, প্রথম শ্রেণির ম্যাচ খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ৩৬ বছর বয়সী লুক রনকি।

লুক রনকি নিজের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে সন্তুষ্টি জানিয়ে বলেন, ” ২০১৫ সালের বিশ্বকাপ থেকে শুরু করে দেশের বাইরে অভাবনীয় কিছু সিরিজ ও ম্যাচ আমার ক্যারিয়ারের হাইলাইটস হয়ে থাকবে। আমি সঠিক সময়ে নিউজিল্যান্ডের হয়ে খেলেছি।”

নিউজিল্যান্ডের কোচ মাইক হেসন বলেন, ” আমরা লুক রনকিকে সপ্রেমে স্মরণ করবো মাঠের মধ্যে এনার্জি ছড়িয়ে দেবার জন্যে, দলের প্রতি তার নিঃস্বার্থ মনোভাবের জন্যে। সে সবসময় দলের ভালোর জন্যে খেলতো। দলের ভালোর জন্যে নিজের উইকেটের সাথেও আপোষ করতে যেতো না।”

লুক রনকি তার ক্যারিয়ারের সেরা ইনিংসটি খেলেছিলেন ডানেডিনে, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে। ওই ম্যাচে ৯৯ বলে ১৭০ রানের ইনিংস খেলেন লুক রনকি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দিলোনা ইংল্যান্ড

Read Next

প্রাথমিক দলে এনামুল, আল আমিন, নাসির

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share