বড়দের কষ্ট ভোলাতে রোমাঞ্চকর জয় উপহার দিলো কিউই যুবারা

ক্রিস্টিয়ান ক্লার্ক জোসেফ ফিল্ড নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯
Vinkmag ad

হ্যামিল্টনে ভারতের বিপক্ষে সুপার ওভারে হেরে সিরিজ হার নিশ্চিত হয়েছে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ডের। বড়দের কষ্ট ভোলাতেই কিনা একই দিনে বেনোনিতে রোমাঞ্চকর এক ম্যাচ জিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে কিউই যুবারা।

বেনোনির উইলোমোর পার্কে টসে জিতে আগে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল। জোসেফ ফিল্ডের প্রথম শিকার হয়ে ৪ রান করে সাজঘরে ফেরেন লিওনার্দো জুলিয়েন। অপর ওপেনার অধিনায়ক কিমানি মেলিয়াস (১৭) যখন ফেরেন দলের রান তখন ৩২।

চারে নামা কার্ক ম্যাকেঞ্জি তিনে নামা কেভলন অ্যান্ডারসনকে নিয়ে ৬৮ ও পাঁচে নামা অ্যান্টোনিও মরিসকে নিয়ে ৭৩ রান যোগ করেন। এরপরেও ক্যারিবীয় যুবাদের লেজের দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২৩৮ রানে অলআউট হয় তারা।

কার্ক ম্যাকেঞ্জি ১০৪ বলে ১১ চার ও ৩ ছক্কায় ৯৯ রান করে শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হন। যদিও মাঝে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে গিয়েছিলেন তিনি। পরে দলের প্রয়োজনে মাঠে ফিরলেও সেঞ্চুরি করতে ব্যর্থ হন। মাঠ ছাড়েন প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সহায়তায়।

কিউই যুবাদের হয়ে ক্রিস্টিয়ান ক্লার্ক ৪ টি উইকেট নেন। ২ টি করে উইকেট নেন জেসে ট্যাশকফ ও জোসেফ ফিল্ড।

ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। অনেকেই শুরুটা করলেও ইনিংস বড় করতে পারেননি কেউই। ৩৫ তম ওভারে ৮ম ব্যাটসম্যান হিসাবে বেকহাম হুইলার-গ্রিনাল যখন আউট হন দলের রান তখন ১৫৩।

বাকি ৯১ বলে ২ উইকেট হাতে থাকা নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের দরকার ছিল ৮৬ রান। সবাইকে অবাক করে দিয়ে সেই রান ২ বল ও ২ উইকেট হাতে রেখেই করে দেখান জোসেফ ফিল্ড ও ক্রিস্টিয়ান ক্লার্ক। ৫৮ বলে ৩ চারে ৩৮ রান করে অপরাজিত থাকেন ফিল্ড। ৪২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৬ রান করে অপরাজিত থাকেন ক্লার্ক।

বল হাতে ৪ উইকেট নিয়ে ও ব্যাট হাতে অপরাজিত ৪৬ রান করে ম্যাচসেরা হন ক্রিস্টিয়ান ক্লার্ক।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল ২৩৮/১০ (৪৭.৫), মেলিয়াস ১৭, জুলিয়েন ৪, অ্যান্ডারসন ৩৩, ম্যাকেঞ্জি ৯৯, মরিস ৩১, ইয়াং ১, প্যাট্রিক ১, ফর্দে ৯, জেমস ১৮, নেদ ০, সিলস ৯*; ক্লার্ক ৭.৫-২-২৫-৪, ফিল্ড ৮-০-৫২-২, হ্যানকক ৪-০-২১-১, ট্যাশকফ ১০-২-৩৫-২, কিনি ৩-০-১৮-১।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ২৩৯/৮ (৪৯.৪), মারিউ ২৬, হোয়াইট ০, লেলম্যান ২৯, ট্যাশকফ ৬, সুন্দে ৩২, কিনি ৩৩, হুইলার ১৬, আশোক ০, ফিল্ড ৩৮*, ক্লার্ক ৪৬*; ফর্দে ৯-০-৬৪-২, জেমস ৮-০-৪৫-২, ইয়াং ৭.৪-০-৫৫-১, নেদ ১০-০-৩৩-৩।

ফলাফলঃ নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ২ বল ও ২ উইকেট হাতে রেখে জয়ী।

ম্যাচসেরাঃ ক্রিস্টিয়ান ক্লার্ক (নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

মৃত্যুঞ্জয়ের সর্বনাশে মেহরাবের পৌষ মাস

Read Next

মুশফিক-তামিমদের জন্য সংগ্রাম করতে হচ্ছে বিসিবিকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share