টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

ইমার্জিং দল এশিয়া কাপ বাংলাদেশ নারী দল
Vinkmag ad

ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সবশেষ এসএ গেমসের স্কোয়াডের সাথে খুব একটা পার্থক্য নেই বিশ্বকাপের দলে। চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার রুমানা আহমেদ ও পেসার পান্না ঘোষ। বাদ পড়েছেন পূজা চক্রবর্তী ও লেগ স্পিনার রাবেয়া। যদিও দুজনই আছেন স্ট্যান্ডবাই হিসাবে।

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ নারী দল। ‘এ’ গ্রুপে তাদের বাকি সঙ্গীরা হল অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা।

চোটের জন্য দীর্ঘদিন দলের বাইরে থাকা রুমানা আহমেদ ফিরেছেন সহ-অধিনায়ক হয়েই। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন অলরাউন্ডার সালমা খাতুন। তার নেতৃত্বে প্রথমবার এসএ গেমসে অংশ নিয়েই সোনা জেতে বাংলাদেশের নারীরা।

১৫ সদস্যের মূল স্কোয়াডে জায়গা না পেলেও স্ট্যান্ডবাই তালিকায় আছেন মাত্র ১৩ বছর বয়সী লেগ স্পিনার রাবেয়া। ইমার্জিং দলের অধিনায়কত্ব করা শায়লা শারমিনসহ স্ট্যান্ড বাই তালিকার বাকিরা হলেন সুরাইয়া আজমিম, লতা মন্ডল ও পূজা চক্রবর্তী।

 

View this post on Instagram

 

Bangladesh women team for #T20WorldCup Details- bit.ly/38MRtby

A post shared by cricket97 (@cricket97bd) on

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের বাংলাদেশ নারী দলঃ

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), নিগার সুলতানা, জাহানারা আলম, আয়েশা রহমান, ফারজানা হক, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, খাদিজ তুল কুবরা, রিতু মনি ও পান্না ঘোষ।

স্ট্যান্ড বাইঃ

শায়লা শারমিন, রাবেয়া, লতা মন্ডল, সুরাইয়া আজমিম ও পূজা চক্রবর্তী।

৯৭ প্রতিবেদক

Read Previous

টাইগারদের ডিফেন্সিভ অ্যাপ্রোচে নাখোশ বিসিবি সভাপতি

Read Next

দিন একবারে শেষ না করতে পরিচয় বদলাতে চান সৌম্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share