সুপার ওভারের রোমাঞ্চ ছড়িয়ে নিউজিল্যান্ডকে হারালো ভারত

রোহিত শর্মা লোকেশ রাহুল টিম সাউদি
Vinkmag ad

নিউজিল্যান্ডকে প্রায় একা হাতেই জিতিয়ে দিয়েছিলেন। শেষ ওভারে যেয়ে নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন যখন ব্যক্তিগত ৯৫ রান করে আউট হন দলের তখন লাগে ৩ বলে ২ রান। শেষ বলে রস টেইলর বোল্ড হলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। 

সুপার ওভারে মার্টিন গাপটিলের সঙ্গে নামেন কেন উইলিয়ামসন। জাসপ্রীত বুমরাহর করা সুপার ওভারে ১৭ রান তোলেন এই দুইজন। ১ চার ও ১ ছয়ে ১১ রান করেন উইলিয়ামসন, ১ চারে ৫ রান করেন গাপটিল।

১ ওভারে ১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। প্রথম ৪ বল থেকে আসে ৮ রান। শেষ ২ বলে দরকার ছিল ১০ রান। টিম সাউদির করা শেষ দুই বলেই ছক্কা হাঁকিয়ে ভারতের ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেন রোহিত শর্মা।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ তে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করলো ভিরাট কোহলির দল। নিউজিল্যান্ডের মাটিতে এটাই ভারতের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়।

আন্তর্জাতিক ক্রিকেটে এই দিয়ে ৭ম বারের মতো সুপার ওভারে গড়ানো ম্যাচ খেললো নিউজিল্যান্ড। আজ দিয়ে সুপার ওভারে গড়ানো আন্তর্জাতিক ম্যাচে নিউজিল্যান্ডের পরাজয়ের সংখ্যা ৬!

এর আগে হ্যামিল্টনের সেডন পার্কে টসে জিতে আগে ভারতকে ব্যাত করতে পাঠায় নিউজিল্যান্ড। ৯ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ৮৯ রান তোলেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ১০ বলের ব্যাবধানে লোকেশ রাহুল (২৭) ও রোহিত শর্মা (৬৫) ফিরে গেলে মোমেন্টাম হারায় ভারত।

পরে ভিরাট কোহলির ৩৮, শ্রেয়াস আইয়ারের ১৭, মনীশ পান্ডের ১৪* ও রবীন্দ্র জাদেজার ১০* রানে ভর করে স্কোরবোর্ডে ১৭৯ রান জমা করে ভারত। কিউইদের পক্ষে ৩ উইকেট নিলেও হামিশ বেনেট হজম করেন ৫৪ রান।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা খারাপ না হলেও ৪ বলের ব্যবধানে মার্টিন গাপটিল (৩১) ও কলিন মুনরো (১৪) ফিরে গেলে বিপাকে পড়ে কিউইরা।

যদিও তিনে নেমে একা হাতে কিউইদের জয়ের পথে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ ওভারে আউট হবার আগে করেন ৯৫ রান, তাও আবার মাত্র ৪৮ বল মোকাবেলা করে। ৮ টি চারের পাশাপাশি মারেন ৬ টি ছক্কা। যদিও শামির করা নিয়ন্ত্রিত শেষ ওভারে জয় তুলে নিতে ব্যর্থ হন রস টেইলররা।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১৭৯/৫ (২০), রোহিত ৬৫, রাহুল ২৭, দুবে ৩, কোহলি ৩৮, আইয়ার ১৭, পান্ডে ১৪*, জাদেজা ১০*; বেনেট ৪-০-৫৪-৩, স্যান্টনার ৪-০-৩৭-১, গ্র্যান্ডহোম ২-০-১৩-১।

নিউজিল্যান্ড ১৭৯/৬ (২০), গাপটিল ৩১, মুনরো ১৪, উইলিয়ামসন ৯৫, স্যান্টনার ৯, গ্র্যান্ডহোম ৫, টেইলর ১৭, সেইফার্ট ০*; শারদুল ৩-০-২১-২, শামি ৪-০-৩২-২, চাহাল ৪-০-৩৬-১, জাদেজা ৪-০-২৩-১।

সুপার ওভারে নিউজিল্যান্ড ১৭/০; উইলিয়ামসন ১১*, গাপটিল ৫*।

সুপার ওভারে ভারত ২০/০; রোহিত ১৫*, রাহুল ৫*।

ফলাফলঃ সুপার ওভারে জয়ী ভারত।

৯৭ প্রতিবেদক

Read Previous

যেকারণে নতুন দলে ভালো করা কঠিন হবে সৌম্যদের

Read Next

অদ্ভুতুড়ে ব্যাটিং অর্ডার দেখে ক্ষোভ ঝাড়লেন বিসিবি সভাপতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share