সিদ্ধান্ত বদলেছে বিসিবি, বিশেষ বিমানে আর নয়

bcb
Vinkmag ad

পাকিস্তান সফর শেষে দেশে ফিরে এসেছে বাংলাদেশ ক্রিকেট দলসোমবার রাত আড়াইটায় বিসিবির ভাড়া করা বিশেষ বিমানে ঢাকায় আসে মাহমুদুল্লাহর নেতৃত্বাধীন টি-টোয়েন্টি দল তবে বাংলাদেশ দল পরবর্তী দুই বার আর পাকিস্তানে ভাড়া বিমানে যাবে না। বিসিবি তাঁদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে।

তিন মাসে তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম দফার টি-টোয়েন্টি সিরিজ লাহোর থেকে খেলে দেশেও ফিরে এসেছে দল। বাকি আরও দুই দফার সফর। ফেব্রুয়ারির ৭ তারিখ রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট। বাংলাদেশ দল পাকিস্তানের রাওয়ালপিন্ডি শহরের উদ্দেশ্যে দেশ ছাড়বে ৪ ফেব্রুয়ারি রাতে। এবার আর নিজস্ব ভাড়া করা বিমানে যাত্রা নয়, দল যাবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে।

বিসিবির সঙ্গে যেহেতু কাতার এয়ারওয়েজের চুক্তি আছে, তাই বাংলাদেশ দল রাওয়ালপিন্ডি যাবে দোহা, ইসলামাবাদ হয়ে। ঘুরপথে যেতে হচ্ছে বলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৬ হাজার কিলোমিটারের বেশি পথ! অন্তত ১২-১৩ ঘণ্টার ক্লান্তিকর এই ভ্রমণ।

পাকিস্তানে সরাসরি বিমান না থাকায় ভাড়া করা বিমানে টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য যাতায়াত করে বাংলাদেশ দল। এই বিমানেই গতরাতে দেশেও ফিরে এসেছে। সরাসরি একবার পাকিস্তান যেতে-আসতে বিসিবি খরচ করে দেড় লাখ মার্কিন ডলার (এক কোটি ২৭ লাখ টাকারও বেশি)। তাই বিসিবি এবার তাঁদের ভাড়া বিমানের সিদ্ধান্ত বদলেছে।

ঢাকা টু রাওয়ালপিন্ডি ভ্রমণটাও কম ঝক্কির নয়! কারণ সরাসরি কোনো বিমান বাংলাদেশ থেকে পাকিস্তান যায় না। একটি ট্রানজিট নিয়ে পরে সেখান থেকে কানেকটিং ফ্লাইট ধরে পাকিস্তানের ইসলামাবাদ পৌঁছতে হয়। এরপর রাওয়ালপিন্ডি। ঢাকা থেকে রাওয়ালপিন্ডির দূরত্ব ২০০৮ কিলোমিটার। দোহা হয়ে রাওয়ালপিন্ডি গেলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৬ হাজার কিলোমিটারের বেশি পথ। সময়ও লাগবে দ্বিগুনের বেশি।

৯৭ প্রতিবেদক

Read Previous

কোহলি-রোহিত-ধোনির বিপক্ষে রাসেল-ম্যাক্সওয়েল-কামিন্সদের লড়াই!

Read Next

ইডেন পার্কের বিশেষ আসনের সাথে যেভাবে জড়িয়ে আছেন গ্র্যান্ট ইলিয়ট

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share